রাজশাহী ডেপুটি পুলিশ কমিশনারের সাথে ভিবিডির সদস্যদের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার মোহাম্মদ হেমায়েতুল ইসলামের সাথে “ডেমোক্রেসি ওয়াচার্স” বিষয়ে মতবিনিময় করেছে ভলেন্টিয়ার ফর বাংলাদেশের (ভিবিডি) রাজশাহী জেলা টিম। সোমবার দুপুরে রাজশাহী পুলিশ লাইনে ডেপুটি পুলিশ কমিশনারের দপ্তরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় তিনি ভিবিডি টিমের সদস্যদের মানবাধিকার লঙ্ঘন রোধে বিভিন্ন দিকনির্দেশনা মূলক পরামর্শ দেন। এসময় মোহাম্মদ হেমায়েতুল ইসলাম বলেন, যুবকদের ছাড়া কোন উন্নয়নই সম্ভব নয়। যে কোন উন্নয়নেই যুবকদের অবদান অনস্বীকার্য। ২০২০ সালের মধ্যে বাংলাদেশের উন্নয়নের যে লক্ষ্য আছে সেটাও কিন্তু যুব সমাজের অংশ গ্রহন ছাড়া সম্ভব হবে না

তিনি বলেন, একজন বিশ বছরের যুবককে বোঝানো আর একজন পঞ্চাশ বছরের বৃদ্ধকে বোঝানের মধ্যে রাত-দিন পার্থক্য। একজন যুবক যখন যে কোন বিষয় বুঝবে তখন সে একসময় সবাইকে লিড দিতে পারবে। সমাজের মানুষদের মটিভেট করতে পারবে। কিন্তু একজন বৃদ্ধের পক্ষে সেটা সম্ভব হবে না।

এছাড়া ভিবিডি রাজশাহী জেলা শাখা জরুরি সেবা ৯৯৯ নিয়ে “প্রয়োজনে সবসময়” নামে একটি ইভেন্ট করেছে তা নিয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মিটিং এ আলোচনা করার আশ্বাস দেনে তিনি

এ সময় উপস্থিত ছিলেন ভিবিডি রাজশাহী জেলার সহ-সভাপতি আবু ইখতিয়ার তাতহীদ, হিউম্যান রিসোর্স অফিসার মাহমুদা রহমান, প্রজেক্ট অফিসার জিহাদুল ইসলাম, সদস্য বাবর মাহমুদ, এম ওবাইদুল্লাহ প্রমূখ।

স/শ