সোমবার , ২৯ জানুয়ারি ২০১৮ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী কলেজে মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

Paris
জানুয়ারি ২৯, ২০১৮ ৭:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ রাজশাহী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে মাস্টার্স শেষ বর্ষ (২০১৪-২০১৫) পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কলেজ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শুরুর পূর্বে কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের হয়।

বিদায়ী শিক্ষার্থীরা বর-কনে, কৃষক-কৃষাণী ও বাউল সেজে টমটমে চেঁপে র‌্যালিতে অংশ নেয়। র‌্যালিটি কলেজের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। পরে কলেজ মিলনায়তনের আলোচনা সভা এবং বিদায়ী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

পরীক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করে কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, রাজশাহী কলেজের শিক্ষার্থীরা সকল ক্ষেত্রে সফলতা অর্জন করে দেশ ও জাতির উন্নয়নের কাজে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। তার ধারাবাহিকতায় আজকের মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষার্থীরা সফলতা অর্জন করে দেশের মধ্যে রাজশাহী কলেজের সুনাম আরও বৃদ্ধি করার প্রত্যাশা করেন।


উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ এর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ হিসেবে আবারো স্বীকৃতি পেয়েছে রাজশাহী কলেজ। শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানও রাজশাহী কলেজ থেকেই হয়েছে। নিশ্চয় এই অর্জন তোমাদের শিক্ষা ও কর্ম ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করেবে।

সভাপতির বক্তব্যে সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড.নাজনীন সুলতানা বলেন, আজকে বিদায়ের দিন একটা কষ্টের দিন কিন্তু আজকে একটা আনন্দেরও দিন। সন্তানদের বিদায় আসলেই কষ্টের।এই আনন্দ-কষ্ট সবই আমাদের জীবনের এক একটা অংশ। কিন্তু কষ্টের পাশা-পাশি আমার সুখও আছে। কারণ আমার সাড়ে তিন‘শ সন্তানকে যোগ্য করে গড়ে তুলে পাঠাতে পারছি। এটা একজন শিক্ষক হিসেবে, একজন অভিভাবক হিসেবে, একজন মা হিসেবে আমার কাছে বড় পাওয়া।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, তোমরা এক একটা রাজশাহী কলেজ। তোমরা সাড়ে তিন‘শ জন রাজশাহী কলেজকে প্রতিনিধিত্ব করবে।

এছাড়াও এসময় আরো উপস্থিত ছিলেন, সমাজবিজ্ঞানের সহযোগী অধ্যাপক ড. আব্দুল মালেক সরকার, ড. ফিরোজুল ইসলাম, সহকারী অধ্যাপক, মুহাম্মাদ জাকির আল ফারুকী, ড. রোকনুজ্জামান সিদ্দিকী. রফিকুল ইসলাম, প্রভাষক, রোজিনা আফরোজ, সুলতানা জহুরা, সাদিকুল ইসলাম শিমুল প্রমুখ।

বিদায়ী সংবর্ধনা শেষে শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এ অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন সমাজবিজ্ঞানের সহযোগী অধ্যাপক ড. মোহম্মাদ আলমগীর কবীর।

স/শ

সর্বশেষ - শিক্ষা