রবিবার , ২২ আগস্ট ২০২১ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীর পবাতে ৩০০ অসহায়কে খাদ্য সহায়তা দিল কালের কন্ঠ শুভসংঘ 

Paris
আগস্ট ২২, ২০২১ ১:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
হাতের নৈপুন্য কারুকার্যে বাঁশ দিয়ে সবজির ডালি বানান শফিকুল ইসলাম। পারিবারিক সূত্রে গত ৩০ বছর ধরে এই কাজ করেন তিনি। সেসময় সপ্তাহে ১০-১২টি ডালি বানাতেন। তবে ২০ বছর আগে এক দুর্ঘটনায় শফিকুলের একটি পা কাটা পরে। এরপর থেকে কর্মক্ষমতা কমেছে তার। এখন ফরমায়েশ পেলে ঘরে বসে তিনি ও স্ত্রী মিলে সপ্তাহে ৪-৫ টা বানান। সপ্তাহে আয় করেন মাত্র ৮০০-১০০০ টাকা। এই সীমিত আয়েই এক সন্তান নিয়ে অসহায় জীবন কাটাচ্ছেন তারা। বসুন্ধরা গ্রুপের সহায়তায় তাদের পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে কালের কন্ঠ শুভসংঘ। সহায়তা পেয়ে শফিকুল বলেন, আমার জমি জমা কিছু নাই। বাঁশ দিয়া ডালি বানাইয়া টুকটাক আয় করি। এডা দিয়া কোনরকম সংসার চলে। আপনাদের খাবার পেয়ে ১০ দিনের অভাব কমে গেল। আল্লা তাক ভালো থুক।
সহায়তা পেয়ে মারিজান বেগম নামের আরেক উপকারভোগী বলেন, স্বামী ২০ বছর ধরে অসুস্থ। আমিও কাম করতে পারি না। মাইনষের বাড়ি দুধ-ধান্দা (ভিক্ষাবৃত্তি) করে খাই। তোমাদের খাবার পেয়ে খুশি হইছি। আল্লার কাছে দোয়া কর। আমারে আরো দিতে দিক। যে দশের জন্যে কান্দে তার জন্যে আল্লা কান্দে বাবা।
আজ রবিবার রাজশাহী জেলার পবা উপজেলায় তাদের মতো ৩০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে শুভসংঘ। প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়। উপজেলার নওহাটা মহিলা ডিগ্রি কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে এই খাদ্য সহায়তা দেওয়া হয়।
খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে নওহাটার পৌর মেয়র হাফিজুর রহমান হাফিজ বলেন, বসুন্ধরা গ্রুপ আমাদের উপজেলার অসহায় পরিবারের মাঝে উপহারসামগ্রী বিতরণ করেছে। তাই তাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। গতবছর করোনার শুরুতে অনেকেই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। নিজের বাড়ির পাশের প্রতিবেশিও এগিয়ে এসেছিলো। কিন্তু এবার সেভাবে কেউ এগিয়ে আসেনি। কিন্তু বসুন্ধরা গ্রুপ এবারো লাখ লাখ মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছে। এই মহতি উদ্যোগের জন্য তাদের সাধুবাদ জানাই।
খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন নওহাটা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ কাউসার আলী, উপাধ্যক্ষ সাইফুল ইসলাম, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কন্ঠ’র পাবনা জেলা প্রতিনিধি আহমেদ উল হক রানা, কালের কণ্ঠের নিজস্ব ফটো সাংবাদিক সালাউদ্দিন, নিউজ টুয়েন্টিফোরের এস এ বাপ্পী, আতিকুল ইসলাম কৌশিক, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি কাজী নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক সরকার দুলাল মাহবুব, নওহাটা পৌর ১ নং ওয়ার্ড কাউন্সিলর দিদার হোসেন ভুলু, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর আজিজুল হক।
স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর