শনিবার , ৩১ আগস্ট ২০১৯ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে বেপরোয়া ছিনতাইকারী চক্র

Paris
আগস্ট ৩১, ২০১৯ ১০:৫৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীতে বেপরোয়া হয়ে উঠছে অস্ত্রধারী ছিনতাইকারী চক্র। প্রতিদিনই ঘটছে এমন ঘটনাও। বেপরোয়া ছিনতাইকারীরা কখনো মোটরসাইকেল আবার কখনো অটোরিকশায় যাত্রীবশে ছিনিয়ে নিচ্ছে টাকা, মোবাইল ফোনসেট, স্বর্ণালংকারসহ আনুষঙ্গিক জিনিস। সম্প্রতি নগরীতে ছিনতাইকারীদের হাতে খুন হয় মেধাবী শিক্ষার্থী। অস্ত্রধারী ছিনতাইকারী ও যুক্তরাষ্ট্রপ্রবাসী নারীর হাতব্যাগ ছিনতাইয়ের ঘটনাও ঘটেছে। গত কয়েকদিনে বেশ কজন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

গত ১৯ আগস্ট পবার বাগধানী এলাকায় ছিনতাইয়ে ঘটনা ঘটনায় তিন যুবক। তারা ওই এলাকায় মোটরসাইকেল যোগে গিয়ে অস্ত্রের মুখে নোমান নামের এক ব্যক্তির থেকে মোবাইল ছিনতাই করে তারা। এই ঘটনায় নোমান বাদি হয়ে পবা থানায় অভিযোগ করে।

অভিযোগের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে নগরীর ফুটকিপাড়া এলাকার মৃত সাইদুজ্জামানের ছেলে তৌফিকুজ্জামান সরন (২২), শালবাগান আসাম কলোনী এলাকার বাবুর ছেলে মাহাদি (২২) ও বড় বোনগ্রাম ভাড়ালীপাড়া এলাকার মোহাসীন আলীর ছেলে রাজু আহম্মেদ নয়ন (২২)।
বিষয়টি নিশ্চিত করে পবা থানার (ওসি তদন্ত) আবুল কালম আজাদ বলেন, ছিনতাইয়ের ঘটনায় মামলার জেরে তাদের আটক করা হয়।

গত বৃহস্পতিবার সকাল ১১টার কাদিরগঞ্জের সানডায়াল কোচিং সেন্টারের সামনে অস্ত্রসহ তিন ছিনতাইকারীকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, নগরীর সপুরা এলাকার রণজিৎ হালদারের ছেলে অভিজিৎ হালদার রিংকু, কয়েরদাড়া এলাকার খলিলুর রহমানের ছেলে আমির হোসেন ও গোদাগাড়ী উপজেলার মাণ্ডইল এলাকার এমাজ উদ্দিনের ছেলে মোবারক হোসেন (১৭)। এদের মধ্যে অভিজিৎ রাজশাহী কলেজের বিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থী। আর আমির হোসেন নওহাটা উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ও মোবারক সপুরা ভোকেশনাল স্কুলের দশম শ্রেণির ছাত্র। বিষয়টি নগরীর বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ নিশ্চিত করেছেন।

গত বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর বন্ধ গেট এলাকায় রাকিব হোসেন নামের এক শিক্ষার্থীর কাছ থেকে পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। এ ঘটনার পর ভিডিও ফুটেজ দেখে তিন যুবককে চিহ্নিত করেছে পুলিশ। নিশ্চিত করেছিলেন রাজপাড়া থানার ওসি শাহাদত হোসেন।

চলতি মাসের গত ৬ আগস্ট ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে নগরীর হেতেম খাঁ এলাকায় ফারদিন ইসনা আশারিয়া ওরফে রাব্বি (১৮) নামের এক শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা করে ছিনতাইকারীরা। ওই ঘটনায় রওনক নামের এক ছিনতাইকারীকে গ্রেফতার করে পুলিশ। নেশার টাকা সংগ্রহ করতে এই হত্যাকাণ্ড ঘটায় বলে সে আদালতে জবানবন্দি দিয়েছে।

গত ২১ আগস্ট রাজশাহী রেল স্টেশনে অটোরিকশা চালকের সহযোগিতায় যুক্তরাষ্ট্রপ্রবাসী এক নারীর হাতব্যাগ ছিনতাইয়ের ঘটনা ঘটে। ওই ঘটনায় রাজশাহী জিআরপি থানায় অভিযোগ দায়ের হয়েছে।
জিআরপি থানার ওসি সাইদ ইকবাল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি তদন্তে নেমেছে পুলিশ। ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, ‘নিয়মিত অভিযানগুলো ব্যাপক আকারে চালানো হচ্ছে। তাই ছিনতাইকারীরা বেশি ধরা পড়ছে।’

 

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর