সোমবার , ১৪ মে ২০১৮ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে এসএমই ফাইনান্সিং ফেয়ার অনুষ্ঠিত

Paris
মে ১৪, ২০১৮ ১২:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে দুই দিন ব্যাপি ‘এসএমই ফাইন্যান্সিং ফেয়ার-রাজশাহী’ শুরু হয়েছে। সোমবার দুপুর ১২টায় রাজশাহী কলেজ মিলনায়তনে বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় এসএমই ফাউন্ডেশন এই মেলার আয়োজন করে।

এসএমই ঋন বিতরণকারী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের সাথে উদ্যোক্তাদের সরাসরি যোগাযোগ ও সংযোগ স্থাপনের মাধ্যমে অর্থায়ন ও আর্থিক সেবা প্রাপ্তির বিষয়টি সহজতর করায় মেলার উদ্দেশ্য বলে জানিয়েছেন আয়োজকরা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। তিনি বলেন, রাজশাহী তথা উত্তরবঙ্গে শিল্প প্রতিষ্ঠান নেই বললেই চলে। তাই এই শিল্পে অনগ্রসর জনপদকে এগিয়ে নিতে বিনিয়োগ করতে। উদ্যোক্তাদের সহজ ঋনের ব্যবস্থা করতে হবে। আমি দেখেছি মহিলারা ঋন পরিশোধের ব্যাপারে অত্যন্ত দায়িত্বশীল। ঋন নিয়ে ঋন খেলাপী সাধারণত মহিলারা করেন না। তাই আমি আয়োজক সহ অংশগ্রহণকারী সকল ব্যাংকের প্রতি আহ্বান জানাই মহিলাদেরকে সহজ ঋন প্রদান করে শিল্প ক্ষেত্রে উদ্যোক্তা বাড়াতে আপনারা এগিয়ে আসবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক রাজশাহীর নির্বাহী পরিচালক একেএম ফজলুর রহমান, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক রাজশাহীর মহাব্যবস্থাপক নূরুন নাহার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সফিকুল ইসলাম। মেলায় সর্বমোট ৫৪টি স্টল বসেছে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত।

 

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর