শুক্রবার , ২০ নভেম্বর ২০২০ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাগ-ক্ষোভে যুক্তরাষ্ট্র চলে যাচ্ছেন পাকিস্তানের ওপেনার

Paris
নভেম্বর ২০, ২০২০ ১২:৩৪ অপরাহ্ণ

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ওপর ক্ষুব্ধ হয়ে যুক্তরাষ্ট্র চলে যাচ্ছেন দেশটির উদ্বোধনী ব্যাটসম্যান সামি আসলাম; এমন খবরে তোলপাড় পাকিস্তান ক্রিকেট।

দেশটির সর্বাধিক জনপ্রিয় ঘরোয়া লিগ কায়েদ-ই-আজম ট্রফির চলতি আসরের চতুর্থ রাউন্ড থেকে হঠাৎ নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন সামি আসলাম। এ খবর প্রকাশের পরই এমনটি জানা যাচ্ছে।

পাকিস্তানের খেলাবিষয়ক জনপ্রিয় গণমাধ্যম এআরওয়াই স্পোর্টস জানিয়েছে, চলতি কায়েদ-ই-আজম ট্রফির চতুর্থ রাউন্ডে খেলবেন না সামি আসলাম। এক ই-মেইলের মাধ্যমে সামি আসলাম পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও তার বেলুচিস্তান টিমকে জানিয়েছেন, টুর্নামেন্টে আর অংশ নিচ্ছেন না তিনি। তিনি যুক্তরাষ্ট্রে স্থায়ী হওয়ার চেষ্টা করছেন।

২৫ বছর বয়সী প্রতিশ্রুতিশীল এ ব্যাটসম্যানের এমন সিদ্ধান্তের বিষয়ে জানা গেছে, ঘরোয়া লিগে দুর্দান্ত পারফরম্যান্স করেও জাতীয় দলে ডাক না পাওয়ায় হতাশ হয়েছেন সামি। পাকিস্তান ক্রিকেটে আর ক্যারিয়ার দেখছেন না তিনি। একরকম ক্ষোভ থেকে এমন সিদ্ধান্ত নিলেন তিনি।

যদিও সামি আসলামের পক্ষ থেকে দেশছাড়ার পেছনে এমন কারণের কথা স্বীকার করা হয়নি।

উল্লেখ্য, জাতীয় দলের খেলার অভিজ্ঞতা রয়েছে সামি আসলামের। ২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে পাকিস্তানের সাদা জার্সিতে ১৩টি টেস্ট খেলেছেন তিনি। খেলেছেন ৪টি ওয়ানডেও। টেস্টে ৩১-এর ওপর গড় তাকে বলতে গেলে প্রথম পছন্দের ওপেনারই বানিয়ে দিচ্ছিল। কিন্তু হঠাৎই ছিটকে পড়েন।

শুধু জাতীয় দলে ফেরা নিয়ে নয়; পাকিস্তানের ঘরোয়া লিগেও বেশ ঝামেলায় জড়িয়েছেন সামি আসলাম।

ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়েও কোচের মন জয় করতে পারেননি তিনি। গত বছর পাকিস্তানের কায়েদ-ই-আজম ট্রফিতে সাউদার্ন পাঞ্জাবের অধিনায়কত্ব করেন। চার সেঞ্চুরি আর ৭৮ গড়ে ৮৬৪ রান করে সেই টুর্নামেন্টে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক হন।

আর সেই মৌসুমেই তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয় দলটির হেড কোচ আবদুল রেহমান।

যে কারণে দলবদলে এবার বেলুচিস্তানে নাম লেখান সামি।

এত কিছুর পরও জাতীয় দলে ফেরার স্বপ্নে বিভোর ছিলেন সামি। আসন্ন নিউজিল্যান্ড সফরে ৩৫ জনের দলেও জায়গা না পেয়ে তার সেই স্বপ্ন ভেঙে যায়।

দলের ওপেনিংয়ে আবিদ আলি আর শান মাসুদের জায়গা হলেও ব্যাকআপ অপশন হিসেবেও বেছে নেয়া হয়নি তাকে।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা