বৃহস্পতিবার , ৯ মার্চ ২০২৩ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মহিলা কলেজের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

Paris
মার্চ ৯, ২০২৩ ৬:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী সরকারি মহিলা কলেজ কর্তৃক আয়োজিত “আন্তর্জাতিক নারী দিবস উদ্্যাপন অনুষ্ঠান অত্যন্ত উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। দিবসটিকে কেন্দ্র করে বৃহস্পতিবার কলেজে রচনা প্রতিযোগিতাসহ অন্যান্য কর্মসূচি গ্রহণ করা হয়। কলেজ প্রাঙ্গণে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী-এর অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা। বক্তব্যে তিনি বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের রচিত কবিতার দু’টি চরণ “বিশে^ যা-কিছু মহান সৃষ্টি চির-কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর”- এর মাধ্যমে সমাজ ও রাষ্ট্রীয় উন্নয়নে নারীর ভূমিকা কতটুকু তা বোঝানোর চেষ্টা করেছেন।

তিনি বলেন নারী আজ রাজনীতিতে পুরুষের সহযাত্রী, দেশের কাজে আত্মদানের গৌরবে গরবিনী। সমাজ সংস্কারে তার ভূমিকা অনন্য, সাহিত্যে-বিজ্ঞানে বিশ^জয়ের স্বীকৃতি, নারী এখন সংগ্রামী জীবনের অংশীদার, জীবন-যুদ্ধের অন্যতম শরিক। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজশাহী সরকারি মহিলা কলেজ-এর উপাধ্যক্ষ প্রফেসর ড. নাজনীন সুলতানা, বিসিএস এডুকেশন ক্যাডার্স কাউন্সিল-এর সম্মানিত সম্পাদক জনাব মোঃ তোফাজ্জল হোসেন মোল্লা, প্রফেসর মোঃ সারওয়ার জাহান ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে অধ্যক্ষ মহোদয় রচনা প্রতিযোগিতায় বিজয়ী প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সঞ্চালনায় ছিলেন ইংরেজি বিভাগের প্রভাষক জনাব রাশা শামীম।

সর্বশেষ - রাজশাহীর খবর