ভোলাহাটে পিঁয়াজের দাম হঠাৎ এক লাফে কেজিতে ২০ টাকা বেশী

ভোলাহাট প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে পিঁয়াজের দাম এক লাফে হঠাৎ কেজিতে ২০ টাকা বেশী দরে বিক্রি হওয়ায় চমকে উঠেছেন ভোক্তারা। আজ শুক্রবার হঠাৎ ২০টাকা কেজি দরের পিঁয়াজ দোকাদার দিগুন দাম ৪০ টাকা চাইলে ক্রেতা বিক্রেতার মধ্যে বাকবিতান্ডা শুরু হয়। হঠাৎ দাম বৃদ্ধি নিয়ে বিভিন্ন জন বিভিন্ন মনতব্য করেছেন।

কেউ বলছেন বেশী দাম পেতে বিক্রেতারা পিঁয়াজ গুদামজাত করেছেন ফলে হঠাৎ পিঁয়াজের দাম দিগুন হয়ে ৪০ টাকা হয়েছে।

এদিকে সরজমিন উপজেলার মেডিকেল মোড়, উপজেলা পরিষদের দক্ষিণ গেট সংলগ্ন পুরাতন বাসষ্টান্ড বাজার, ইমামনগর বাজার ও গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ গেট বাজার ঘুরে দেখা যায় সে সব বাজারেও বিক্রয় হচ্ছে ৪০ টাকা কেজি দরে পিঁয়াজ।

ভোক্তারা অভিযোগ করে বলেন, গত বৃহস্পতিবার পিঁয়াজ বিক্রয় হয়েছে ২০ টাকা কেজি দরে আর হঠাৎ পর দিন কেন দিগুন দরে বিক্রয় হচ্ছে সরকারকে ক্ষতিয়ে দেখার দাবী করেছেন ভোক্তারা।

এদিকে পুরাতন বাসষ্টান্ডের এক ব্যবসায়ীক মজিবুর রহমান, মেডিকেল মোড়ের শরিফ জানান, তারা বৃহস্পতিবার কেজিতে ১৭টাকা দরে পিঁয়াজ বিক্রয় করেছেন। শুক্রবার শিবগঞ্জ উপজেলা থেকে শুক্রবার পাইকারী দরে কেজিতে ক্রয় করেছেন ৩৬টাকা দরে । বেশী দরে ক্রয় করে বেশী দরে বিক্রয় হওয়ায় স্বাভাবিক।

তারা বলেন, গত মঙ্গলবার থেকে পিঁয়াজের দাম বাড়তি হচ্ছে তবে তাদের কম দামে ক্রয় করা ছিলো যার জন্য কম দামেই বিক্রয় করেছেন। হঠাৎ দিগুন দাম হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, ভারত থেকে সোনা মসজিদ স্থলবন্দর দিয়ে পিঁয়াজ না আসায় সরবরাহ কম ফলে দাম বৃদ্ধি পেয়েছে। আগামী সোমবার নাগাদ দাম বাড়া কমা হতে পারে তবে বাড়ার সম্ভাবনায় বেশী বলে জানান।

স/অ