বিয়েবাড়ি ছেড়ে ‘বাদাম কাকু নাইটে’ দক্ষিণী অভিনেত্রী

পশ্চিমবঙ্গের বাদাম ওয়ালা ভুবন বাদ্যকরের—‘কাঁচা বাদাম, আমার কাছে নেইকো বুবু ভাজা বাদাম’ গানটি শোনেনি এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। তার এই গানে হাজার হাজার মানুষ নেচেছেন, ঠোঁট মিলিয়েছেন।

এবার কলকাতার একটি রেস্তোরাঁয় ভুবন বাদ্যকরের ‘বাদাম কাকুর নাইট’এ স্বশরীরে উপস্থিত হওয়ার অভিজ্ঞতা জানালেন দক্ষিণী অভিনেত্রী দর্শনা বণিক।

তিনি বলেন, প্রথমে একটি-দু’টি অন্য গান। তারপরেই যে গানের জন্য হা-পিত্যেশ, ভুবন বাদ্যকরের কণ্ঠে সেই—‘কাঁচা বাদাম’ গান। মুহূর্তে বদলে গেল আসরের চেহারা। আট থেকে আশি বছর বয়সি, সবাই নাচছেন! সবার হাতে মোবাইল। সবাই ভিডিও করতে ব্যস্ত।

জনপ্রিয় দক্ষিণী অভিনেত্রী দর্শনা বণিক এই মুহূর্তের সাক্ষী হয়েছেন। তিনি জানান, ‘বিয়ে বাড়ির নিমন্ত্রণ ছিল। যেই শুনেছি ‘বাদাম কাকু’ নাইট হচ্ছে, সঙ্গে সঙ্গে ঠিক করলাম কোনো ছাড়াছাড়ি নেই। সারা দেশ কাঁচা বাদামের সঙ্গে রিল ভিডিও বানিয়ে ফেলল। আর আমার একটাও নেই। কী লজ্জা!

স্থানীয় গণমাধ্যমের কাছে এই অভিনেন্ত্রী জানিয়েছেন, লাল শাড়ি, গয়নায় সেজে বাবাকে সঙ্গে নিয়ে এক ঢিলে দুই পাখি মেরেছেন। দুটো অনুষ্ঠানেই গিয়েছেন তিনি। স্বয়ং বাদামকাকু তার সঙ্গে রিলে নেচেছেন! উচ্ছ্বসিত দর্শনার দাবি, ‘এটা একদম এক্সক্লুসিভ! দেশের অন্য কেউ এটা করতে পারেননি।’

ভুবন বাদ্যকর প্রথম কোনো মঞ্চে মাইকে গান গেয়েছেন। তিনি ঠিক মতো পেরেছেন কিনা। দর্শনা বলেন, বাদামকাকু নিজে সবটা উপভোগ করেছেন। সুন্দর সামলেছেনও!

গানের তালে গায়ক-শ্রোতা উভয়েই দুলেছেন? দক্ষিণী নায়িকার মতে, ভুবন শুধুই গেয়েছেন। যা শুনে দর্শক-শ্রোতাদের উন্মাদনা দেখার মতো। যা দেখে আপ্লুত ‘বাদামকাকু’ স্বয়ং।

এদিকে ভুবন বাদ্যকর জানিয়েছেন তিনি বাদাম বিক্রি ছেড়ে দেবেন। আগামীতে গানকেই পেশা হিসেবে বেছে নেবেন।

দর্শনা বলেন, বাদাম কাকু ভীষণ আন্তরিক, সরল-সোজা মানুষ। ঠিক তার গানের মতো। হয়তো সেই কারণেই তার গান সবার মন ছুঁয়েছে। সৃষ্টিকর্তার কাছে দর্শনা বণিকের প্রার্থনা, তার প্রতিভা যেন হারিয়ে না যায়। রাণু মণ্ডল বা আরও অনেকের মতো। ভুবন বাদ্যকার তার গানে গানে যেন এ ভাবেই থেকে যান আজীবন।

 

facebook sharing button
সূত্রঃ যুগান্তর