বাঘা পৌর নির্বাচন: ডামী প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘা পৌর নির্বাচনে বিএনপির মেযর পদে ডামী প্রার্থী বাঘা পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। রোববার দুপুরে তার প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। ফলে চলতি নির্বাচনে আর কেউ মেয়র পদে ডামী ও বিদ্রোহী প্রার্থী না থাকায় বর্তমানে রইল আ’লীগের ও বিএনপি মনোনীত প্রার্থী।

আগামী ২৮ ডিসেম্বর এই দুই দলের মনোনীত প্রার্থীর মধ্যেই হবে লড়াই। এছাড়া ৬ নম্বর ওয়ার্ড থেকে শহিদুল ইসলাম প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। এই ওয়ার্ডে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনের সহকারি রিটারিং অফিসার মুজিবুল আলম।

আওয়ামীলীগের প্রার্থী বর্তমান মেয়র ও জেলা আওয়ামীলীগের সদস্য আক্কাছ আলী ও জেলা বিএনপির সদস্য ও সাবেক চেয়ারম্যান আবদুর রাজ্জাক। বর্তমানে দুই জন মেয়র, ১৮ জন নারী কাউন্সিলর ও ৫৫ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন।

উল্লেখ্য, মেয়র পদে প্রার্থী বাঘা পৌর জামায়াতের আমির প্রভাষক সাইফুল ইসলামের ভূয়া স্বাক্ষরিত ভোটার তালিকা ও স্বতন্ত্র প্রার্থী লিটন ভূঁইয়ার ভোটার তালিকা ছাড়াই মনোনয়নপত্র জমা করেন। ফলে তাদের দুইজনের মনোনয়নপত্র ২৮ ও ২৯ নভেম্বর যাছাই-বাছাই করে ত্রুটি প্রমানিত হওয়ায় বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র প্রত্যাহার ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৭৮৯। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ১৭ ও নারী ভোটার ১৩ হাজার ৭৭২।
স/শ