বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতল ভারত

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাংলাদেশের মেয়েরাও হারে! ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে ৯০ মিনিটের খেলা শেষ হওয়ার পরও এ বিস্ময় কাটছিল না। অনূর্ধ্ব ১৫ সাফ ফাইনালে আজ ভারত বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে। গত বছর এই একই স্কোরলাইন ছিল প্রথম সাফের ফাইনালে। তবে সেবার বিজয়ী দলের নাম ছিল বাংলাদেশ।

ম্যাচ শুরু হওয়ার আগে পরিষ্কার ফেবারিট ছিল বাংলাদেশ। এ টুর্নামেন্টে প্রথম তিন ম্যাচেই জয় পেয়েছে দুই দল। তবে বাংলাদেশ যেখানে তিন ম্যাচে ২২ গোল দিয়েছে, ভারত সেখানে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে ১৫ বার। আর ভারত গোল খেয়েছিল একটি, বাংলাদেশের রক্ষণ তো কোনো গোলই খায়নি। এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশ টানা সাত মাস অনুশীলন করেছে, ভারতীয় দলের দাবি, তাদের প্রস্তুতি মাত্র ২৩ দিনের। বয়সভিত্তিক প্রতিযোগিতায় সর্বশেষ পাঁচবারের সাক্ষাতে বাংলাদেশ জিতেছে চারবার। এ ম্যাচে তাই ভারতকেই পিছিয়ে রাখছিল সবাই।

কিন্তু ৬৬ মিনিটে সুনীতা মুন্ডার একটি ভলিতে সব সমীকরণ বদলে গেল। কর্নার থেকে দুজন খেলোয়াড় নিজেদের মধ্যে দেওয়া নেওয়া করে একটি ক্রস করলেন। সেখান থেকে ভলি করলেন মুন্ডা। প্রতিযোগিতায় এর আগে তেমন কোনো পরীক্ষায় না পড়া মাহমুদা ঝাঁপিয়েও গোল আটকাতে পারলেন না। সে গোলেই হারল বাংলাদেশ।