বদলগাছীতে বাস পুকুরে, আহত ৪০

নিজস্ব প্রতিবেদক,নওগাঁ:
নওগাঁর বদলগাছীতে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রন হারিয়ে পুকুরে পড়ে গিয়ে ৪০ জন আহত হয়েছে। আহতদের বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। এর মধ্যে ৮ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের নওগাঁ সদর আধুনিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বদলগাছী উপজেলার মথুরাপুর ইউনিয়নের রামপুর নাম স্থানে।

জানা যায়, মঙ্গলবার জে আর ডিলাক্স চট্র মেট্র চ-০৮৩০ নামক একটি যাত্রীবাহী বাস জয়পুরহাট থেকে নওগাঁ আসার পথে উপজেলার মথুরাপুর ইউনিয়নের রামপুর নামক স্থানে মোড় ঘুরাতে গিয়ে বাসের গতি নিয়ন্ত্রন হারিয়ে ফেলে রাস্তার পশ্চিম পার্শ্বে থাকা গাছের সাথে আটকে গিয়ে গাছসহ বাসটি পার্শ্বের পুকুরে উল্টে পরে যায়। বাসটি পড়ে যাওয়া দেখতে পেয়ে স্থানীয় এলাকাবাসী বাসের যাত্রীদের উদ্ধার করে বদলগাছী স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান।

এলাকাবাসী জানান, বাস নিয়ন্ত্রন হারিয়ে পুকুরে পড়ে গেলে আমরা প্রায় ৩৫ থেকে ৪০ জন ব্যক্তিকে উদ্ধার করে বদলগাছী হাসপাতালে প্রেরণ করেছি । তবে এখানে কেউ মারা যায়নি।

দুর্ঘটনায় আহতরা হলেন মইনুল হক (২৯), আনিছুর রহমান (২৬), হারুন অর রশিদ (৩০), জাকির (২৬), মাজেদা (৫৭), আজাদুল (৬০), প্রশান্ত (৩৫), অসিত (৩৬), বর্ষা (৮), সুমুন (২৬), মারুফা (১৬), হেলাল (৬০), মোশারফ (৪০), আবুল (৫০), ফিরোজ হোসেন, মোজাম্মেল হক, মোস্তাকিন (৬০), আনিসুর রহমান (২৫), ফারুক হোসেন (৩০) সহ আঞ্জাতনামা ১০ থেকে ১১ জন ও নওগাঁ সদর হাসপাতালে গুরুত্বর অবস্থায় স্থানান্তর করা হয়েছে ৮ জনকে।

প্রত্যক্ষদর্শী ইসমাইল হোসেন জানান, বাসের ইস্টেয়ারিং ফেল হওয়ায় বাসটি নিয়ন্ত্রন হারিয়ে পুকুরে উল্টে পরে যায়। এ সময় বাসের ড্রাইভার ও হেলপার আগেই লাফ দিয়ে পালিয়ে যায়।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জালাল উদ্দীন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেন। দুর্ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ বদলগাছী স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের দেখতে যান । খবর পেয়ে প্রায় ১ ঘন্টা পর নওগাঁর ফায়ার সার্ভিস দুর্ঘটনা স্থলে পৌঁছে পুকুরটি সেচ কার্য শুরু করেন।
স/শ