বুধবার , ২৬ জুন ২০১৯ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ার দুই ইউপিতে আ.লীগের প্রার্থী মনোনীত

Paris
জুন ২৬, ২০১৯ ৬:৪৭ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া উপজেলার ১ নম্বর পুঠিয়া সদর ইউনিয়নে আশরাফ খাঁন ঝন্টু ও ৬ নম্বর জিউপাড়া ইউনিয়নে হোসনে আরা বেগমকে চেয়ারম্যান পদে মনোনীত করে আ.লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে। আজ বুধবার দুপুরের পর আ.লীগের মনোনয়ন বোর্ডের মিটিং শেষে এ দুটি ইউনিয়নে দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে। দলীয় একাধিক বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

আগামী ২৫ জুলাই এ দুই ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে অংশ নিতে ১৮ জন প্রার্থী আ.লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন। এরই ধারাবাহিকতায় তারা নির্বাচনী এলাকায় নিয়মিত গণসংযোগ, মোড়ে মোড়ে ব্যানার ফেস্টুন লাগিয়ে প্রার্থীতার জানান দিয়ে আসছিলেন।

দলীয় সূত্রে জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগের দলীয় প্রার্থী বাছাইয়ে পুঠিয়া সদর ইউনিয়ন ও জিউপাড়া ইউনিয়নে পৃথম দু’টি নির্বাচনী বর্ধিত সভা করা হয়। সভায় আ.লীগের দলীয় মনোনয়ন পেতে পুঠিয়া ইউনিয়নে ৭ জন এবং জিউপাড়া ইউনিয়নে এক নারী প্রার্থীসহ মোট ১১ জন প্রার্থী তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়ে দলীয় প্রতীক চান।

পুঠিয়া সদর ইউনিয়নের মনোনয়ন প্রত্যাশীরা হলেন, জাহাঙ্গীর আলম জুয়েল, আবু বক্কর সিদ্দিক, আইয়ুব আলী, ফয়েজ উদ্দিন, আশরাফ খাঁন ঝন্টু, খ.ম. ইমতিয়াজ শফিক রবিন ও এস এম আকাশ মাহমুদ। এদিকে জিউপাড়া ইউনিয়নের মনোনয়ন প্রত্যাশীরা হলেন, মোছা. হোসনে আরা বেগম, মানিরুল ইসলাম, ডলার মাহমুদ, ইউনুস আলী, ফজলুর রহমান, আকবর আলী, আনোয়ার হোসেন, আবদুর রহিম,কামরুল ইসলাম, আবদুল হান্নান ও নজরুল ইসলাম।

এরমধ্যে পুঠিয়া ইউনিয়নে আশরাফ খাঁন ঝন্টুকে এবং জিউপাড়া ইউনিয়নে সাবেক চেয়ারম্যানের স্ত্রী মোছা. হোসনে আরা বেগমকে নৌকার মাঝি হিসেবে মনোনীত করা হয়েছে। তবে এব্যাপারে অন্যান্য মনোনয়ন প্রত্যাশীদের সাথে যোগাযোগ করেও তাৎক্ষণিকভাবে তাদের প্রতিক্রিয়া জানা যায়নি।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ৩০ জুন পর্যন্ত। ২ জুলাই মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৯ জুলাই বৈধ প্রার্থীরা তাদের প্রার্থীতা প্রত্যাহার করার সুযোগ পাবেন। প্রচার প্রচারণা শেষে আগামী ২৫ জুলাই এ দুই ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর