নাসিমকে নিয়ে কটুক্তি, আইসিটি আইনে রাবি শিক্ষক জাহিদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে কটুক্তি করায় আইসিটি আইনে রাবি শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম জাহিদুর রহমান। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক। বুধবার দিবাগত রাতে তাকে গ্রেফতার করা হয়।

মতিহার থানার ওসি মাসুদ পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় শিক্ষক জাহিদকে গ্রেফতার করা হয়। এর আগে এ্যাডভোকেট তাপশ কুমার শাহা বাদী হয়ে একটি মামলা করেন। ওই মামলায় জাহিদকে গ্রেফতার করা হয়।

বাদী রাজশাহীর সাবেক ছাত্রলীগ ফোরাম নেতা তাপস কুমার সাহা। তিনি রাজশাহী উনার কটুক্তি নিয়ে সমালোচন করেছেন।

এর আগে নাসিমকে নিয়ে কটুুুক্তি করায় রাবি জাহিদুর রহমানকে নড়ালই জেলা আওয়ামী লীগে তথ্য ও গবেষণা সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

জানা গেছে, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার তাকে উদ্দেশ্য করে তিনি স্বাস্থ্যমন্ত্রী থাকাকালীন চিকিৎসা খাতের নানা অসংগতি নিয়ে শিক্ষক জাহিদ বিদ্রুপ মন্তব্য করেন। নাসিম মারা যাওয়ার পরে আওয়ামীপন্থি শিক্ষক জাহিদের এমন মন্তব্য নিয়ে রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়। কেউ কেউ শিক্ষক জাহিদের বিরূপ মন্তব্য নিয়ে ফেসবুকে ঝড় তুলেন।

এছাড়াও মহানগর আওয়ামী লীগ নেতা আমিনুর রহমান রুবেল ফেসবুকে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী মহানগরীর সভাপতি এবং সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এবং রাবি ভিসি প্রফেসর আব্দুস সোবহানকে উদ্দেশ্য করে জাহিদকে গ্রেফতারে ব্যবস্থা নেয়ারও আহ্বান জানান।

স/আর