নওগাঁয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক,নওগাঁ:
নওগাঁয় যথাযোগ্য মর্যাদা, ভাব গাম্ভির্য্যরে ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়। দিবসের প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিটে শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পপস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবস পালিত হয়েছে।

শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন, পৌর মেয়র আলহাজ্ব নাজমুল হক সনি, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ ফজলে রাব্বী বকু. সিভিল সার্জন ডাঃ মোমিনুল হক, নওগাঁ সদর হাসপাতালের ততা¡বধায়ক ডাঃ রওশন আরা খানম, সদর উপজেলা নির্বাহী মোসতানজিদা পারভীন, প্রেস ক্লাব, বরেন্দ্র রেডিও, জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও অঙ্গ সংগঠন, জেলা এডাব, বিদুৎ উন্নয়ন বোর্ড, নওগাঁ, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন একুশে পরিষদ, গ্রাম থিয়েটার, গনপূর্ত বিভাগ, এলজিইডি, সড়ক ও জনপথ, নওগাঁ সরকারী কলেজ, বিএমসি সরকারী মহিলা কলেজ, ফয়েজউদ্দীন মেমোরিয়াল কলেজ, ভাষা সৈনিক ডাঃ মঞ্জুর রহমানের পরিবারবর্গ, ভাষা সৈনিক ভুটি ও ভগলুর পরিবার বর্গ, প্যারিমোহন লাইব্রেরীসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন রাজনৈতিক দল ও অঙ্গ ও সহযোগী সংগঠনসহ শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে একুশে পরিষদ শহীদ মিনারে সকলকে শপথ বাক্য পাঠ করান, একুশে পরিষদের সভাপতি এ্যাডঃ ডিএম আঃ বারী। এ ছাড়াও ৭ দিনব্যাপী কেডি উচ্চ বিদ্যালয় মাঠে একুশের বই মেলা ও শহীদ মিনারে একুশে পরিষদ নানা কর্মসুচী পালন করা হয়।
স/শ