নওগাঁয় বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন 

নওগাঁ প্রতিনিধি :

বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ (মানাপ) কেন্দ্রীয় কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন-২০২৩ অনুষ্ঠানে এমএ কাইয়ুম সভাপতি, উত্তম সরকার সাধারণ সম্পাদক ও মোঃ আলম মিয়াকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ২১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) রাত ৯টায় নওগাঁ শহরের সেন্ট্রাল গর্লস হাইস্কুলের হলরুমে অনুষ্ঠিত সম্মেলন সভায় সভাপতিত্ব করেন মানবাধিকার নাট্য পরিষদ মানাপের কেন্দ্রীয় কমিটির সভাপতি এমএ কাইয়ুম। আলোচনা শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়।

কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক উত্তম সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মানাপ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, মোঃ সিরাজুল ইসলাম সোনা, যুগ্ন-সাধারণ সম্পাদক, মোঃ রুবেল পারভেজ, সাংগঠনিক সম্পাদক, মোঃ আলম মিয়া।

নেতৃবৃন্দ বলেন, মানাপ মুক্তিযুদ্ধের ও অসম্প্রদায়িক চেতনাকে ধারণ করে। নারী-পুরুষ সাম্যের ভিত্তিতে মানুষের কল্যাণে সমাজ থেকে রাষ্ট্র পর্যন্ত সকল অসংগতি নাটকের মাধ্যমে উপস্থাপন করে আন্দোলন সংগ্রাম করে আসছে।

এসময় উপস্থিত ছিলেন, মানাপ নওগাঁর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলতাফুল হক চৌধুরী আরব, অধ্যক্ষ মো. মোফাখ্খার হোসেন পথিক, প্রকৌশলী চন্দন দেব, প্রকৌশলী গুরুদাস দত্ত বাবলু, অ্যাড. সরদার সালাউদ্দিন মিন্টু, রতন কুমার সাহা,এস এম শহিদুল আলম, অধ্যক্ষ মোঃ শরিফুর ইসলাম বাসদের জেলা কমিটির আহ্বায়ক কমরেড জয়নাল আবেদীন মুকুল, এস এম শামসুল আলম, লিটন কুমার দাস, মোঃ মোহাতাব হোসেন, মো.মর্তুজা বশির, শাহাজাদী শাহনাজ বেগম, মো.সামসুল আলমসহ মানাপ সকল জেলা শাখার নেতৃবৃন্দ, মানাপ নওগাঁ জেলা শাখা, ইউনিয়ন শাখা, পৌর শাখা ও বিনাদ নাট্যদল সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

শেষে গত ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রিড়ায় বিশেষ অবদান রাখায় নওগাঁর রাবেয়া খাতুন বেলিকে ‘জননী সাহসিকা সুফিয়া কামাল’ পদক প্রদান করা হয়।