ধামইরহাটে ১১ আ’লীগের বিদ্রোহী প্রার্থীকে দল থেকে অব্যহতি

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:
ধামইরহাটে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থীর বিপরীতে আ’লীগের ১১ জন বিদ্রোহী প্রার্থীকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পদ থেকে অব্যহতি প্রদান করা হয়েছে। বর্তমান তিনজন ইউপি চেয়ারম্যানসহ একাধিক বিদ্রোহী প্রার্থী মাঠে রয়েছেন। অধিকাংশ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী দলীয় প্রার্থীর মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর ধামইরহাটের ৮টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি ইউনিয়নে নৌকার প্রার্থীর বিরুদ্ধে আ’লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে। গত ৬ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে কয়েকজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করলেও বর্তমানে ১১জন প্রার্থী প্রতিক নিয়ে নির্বাচন মাঠ চষে বেড়াচ্ছেন। উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে বিদ্রোহী প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের অনুরোধ করা হলেও এতে তারা সাড়া দেয়নি। অবশেষে গত ৯ ডিসেম্বর থেকে বিদ্রোহী প্রার্থীদেরকে উপজেলার আ’লীগ ও উপজেলা যুবলীগের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত অমান্য করায় দলিয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে এবং আ’লীগের গঠনতন্ত্রেও ৪৭ ধারা মোতাবেকি ১১ জনকে অব্যহতি প্রদান করা হয়েছে। অব্যহতি প্রাপ্তদের বিরুদ্ধে স্ব স্ব ইউনিয়নে আওয়ামলীগের পক্ষ থেকে মাইক যোগে ব্যাপক প্রচার করা হচ্ছে। অব্যহতি প্রাপ্ত বিদ্রোহী প্রার্থীরা হলেন-১নং ধামইরহাট ইউপিতে সাবেক ইউপি চেয়ারম্যান এবং সাবেক ধামইরহাট ইউনিয়ন আ’লীগের সভাপতি এটিএম বদিউল আলম,২নং আগ্রাদ্বিগুন ইউপিতে ইউনিয়ন আ’লীগের সহসভাপতি মো.আব্দুল লতিফ মীর,৩নং আলমপুর ইউপিতে ইউনিয়ন আ’লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বেলাল হোসেন সরদার এবং বর্তমান ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইউপি সদস্য আবু মুসা,৪নং উমার ইউপিতে গতবারের নৌকার প্রার্থী উপজেলা আ’লীগের বিগত কমিটির সহ প্রচার সম্পাদক মাসুদুর রহমান সরকার,উমার ইউপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সভাপতি মো.আজাহারুল ইসলাম। ৫নং আড়ানগর ইউপিতে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোসাদ্দেকুর রহমান এবং ইউনিয়ন আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রকেট,৬নং জাহানপুর ইউপিতে দুই বারের চেয়ারম্যান উপজেলা আ’লীগের বিগত কমিটির সদস্য ওসমান আলী,৭নং ইসবপুর ইউপিতে বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ইমরুল কায়েশ বাদল এবং ৮নং খেলনা ইউপিতে বর্তমান চেয়ারম্যান খেলনা ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুস ছালাম। অব্যহতি প্রাপ্ত ৫নং আড়ানগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বিদ্রোহী প্রার্থী মো.মোসাদ্দেকুর রহমান বলেন,এখন পর্যন্ত আমার অব্যহতির কোন কাগজ হাতে পাইনি। তবে ফেসবুকের মাধ্যমে বিষয়টি জেনেছি। দল আমাকে অব্যহতি করতে পারে তবে তার আগে কারণ দর্শানোর নোটিশ প্রদানসহ কিছু প্রক্রিয়া রয়েছে। যা আমাদেরকে জানানো হয়নি।

এব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক অধ্যক্ষ মো.শহীদুল ইসলাম বলেন,আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সিদ্ধান্ত অমান্য করায় এবং আ’লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক ১১জন বিদ্রোহী প্রার্থীকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পদ থেকে অব্যহতি প্রদান করা হয়েছে।

জেএ/এফ