বৃহস্পতিবার , ২৯ নভেম্বর ২০১৮ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুর্গাপুরে প্রতিপক্ষের হুমকিতে একবছর ধরে বাড়ি ছাড়া পরিবার

Paris
নভেম্বর ২৯, ২০১৮ ৬:৫৩ অপরাহ্ণ

দুর্গাপুর প্রতিনিধি:

দুর্গাপুর উপজেলার মঙ্গলপুর গ্রামে প্রতিপক্ষের মারপিট ও প্রাণনাশের হুমকিতে এক বছর থেকে পালিয়ে বেড়াচ্ছেন স্বপরিবার নিয়ে আয়েজ উদ্দিন নামের এক ব্যক্তি। এখনো নিরাপত্তাহীনতায় ভুগছেন পালিয়ে বেড়ানো পরিবারটি। ঘটনাটি উপজেলার কিসমত গণকৈড় ইউনিয়ন এলাকার মঙ্গলপুর গ্রামে।

আশ্রয়হীন পরিবারের মালিক আয়েজ উদ্দিন অভিযোগ করেন, তার বাবা ফয়েজ উদ্দিনের কাছ থেকে পাওয়া ১ একর ৬ শতাংশ জমি দীর্ঘ বছর ধরে চাষাবাদ করে আসছিলেন। ওই জমির বসত ভিটার ওপরে তিনরুম বিশিষ্ট একটি মাটির ঘরে দীর্ঘ ২০ বছর থেকে বসবাস করে আসছিলেন পরিবার নিয়ে। গত বছরের ২৯ জানুয়ারী আয়েজ উদ্দিনের পিতা মৃত্যুবরণ করেন। মৃত্যুর ৩ মাস পরে প্রতিপক্ষ বাগমারা উপজেলার তাহেরপুর গ্রামের শহিদ ও তার স্ত্রী আম্বিয়া, মঙ্গলপুর গ্রামের আ. করিম শাহ, আ. ওহাব, রহমান শাহসহ ১০ থেকে ১৫ জন জমি দখলের উদ্দেশে জমির মালিক আয়েজকে বাড়ি ছাড়ার উদ্দেশ্যে দফায় দফায় মারপিট করে এবং প্রাণনাশের হুমকি দেয়। একপর্যায়ে জীবনের নিরাপত্তার জন্য স্বপরিবার নিয়ে বাড়ি থেকে পালিয়ে যেতে বাধ্য হন।

তবে তাদের মধ্যে জমি ভাগবাটওয়ারা নিয়ে একটি দ্বন্দ্ব চলে আসছিলো বলে জানাগেছে। বর্তমানে তিনি এক বছর হলো উপজেলার বিভিন্ন গ্রামে পরিবার নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

এঘটনায় আয়েজ উদ্দিন রাজশাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ফৌ. কা. বি. ১০৭ ধারা মোতাবেক একটি মামলা দায়ের করেন। মামলায় আদালতে আসামিদের হাজির হতে বললে তারা উপস্থিত হয়ে মুচলেকা দিয়ে ছাড় পান। আদালতে আসামিদের মধ্যে রহমান সোবাহান, শহীদ বাদি আয়েজ উদ্দিনকে মারপিট করতে থাকে এসময় আদালতে দায়িত্বরত পুলিশ সদস্য তাকে উদ্ধার করে। এর পরেও বাদি আয়েজ উদ্দিন স্বপরিবার নিয়ে তার বাড়িতে ফিরে যেতে পারছেন না। বর্তমানে তারা পালিয়ে বেড়াচ্ছেন।

এ ঘটনায় দুর্গাপুর থানায় অভিযোগ দায়ের করেও কোন সুফল পাননি বলেন জানান অভিযোগকারি বাড়ির মালিক আয়েজ উদ্দিন। এবিষয়ে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মোতালেব জানান, যেহেতু ঘটনাটি এক বছর আগের তাই আমার জানার বাহিরে। তবে এঘটনায় অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর