তৃতীয় বারের মত পৌর মেয়রের দায়িত্ব নিলেন জামায়াত নেতা নজরুল

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
উচ্চে আদালতের নির্দেশনায় তৃতীয় বারের মত দায়িত্ব নিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপণে সাময়িক বরখাস্ত চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র ও জেলা জামায়াতের সাবেক আমীর নজরুল ইসলাম।
আজ রোববার বিকেলে নজরুল ইসলাম পৌর ভবনে মেয়রের কার্যালয়ে ভারপ্রাপ্ত মেয়র ও প্যানেল মেয়র-১ সাইদুর রহমানের নিকট থেকে দায়িত্ব বুঝে নেন।
এসময় প্যানেল মেয়র-৩ মোসলেমা বেগম, কাউন্সিলরবৃন্দ, সচিব মামুনুর রশিদ, নির্বাহী প্রকৌশলী সাদিকুল ইসলাম, হিসাবরক্ষণ কর্মকর্তা আহসান হাবিব সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। পৌর সচিব মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জ সদর থানার বিস্ফোরক আইনের একটি মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় গত ২১ জুন স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপণে মেয়র নজরুল ইসলামকে তৃতিয়বারের মত সাময়িকভাবে বরখাস্ত করা হয়। একই প্রজ্ঞাপণে প্যানেল মেয়র-১ সাইদুর রহমানকে মেয়রের দায়িত্ব গ্রহণের জন্য বলা হয়। সে অনুযায়ী গত ২৯ জুন নজরুল ইসলাম প্যানেল মেয়র সাইদুর রহমানের নিকট দায়িত্ব হস্তান্তর করেন। পরে নজরুল ইসলাম বরখাস্তাদেশ চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রীট করেন। সে প্রেক্ষিতে আদালত গত ৪ জুলাই বরখাস্তাদেশ স্থগিত করেন ও নজরুল ইসলামকে মেয়র হিসেবে দায়িত্ব পালনের নির্দেশনা দেন।
নজরুল ইসলাম গত ১২ জুলাই আদালতের আদেশের সার্টিফায়েড কপি পৌরসভায় জমা দেন।
এর আগে ২০১৫ সালের ৩০ ডিসেম্বরের পৌর নির্বাচনে একাধিক মামলার আসামী হিসেবে পলাতক অবস্থায় নির্বাচিত হন জামায়াত নেতা নজরুল ইসলাম। পরে তিনি আত্মসমর্পণ করে কারাগারে যান ও কারাগার থেকেই শপথ নেন।
কারাগারে অন্তরীণ অবস্থায় ও জামিনে মূক্ত হবার পর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপণে তিনি তিন দফা সাময়িক বরখাস্ত হন ও উচ্চ আদালতের নির্দেশনায় তিন দফা দায়িত্ব ফেরৎ পান।
স/অ