শনিবার , ১০ জুন ২০১৭ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জয় থেকে সময়ের দূরুত্বে ইংল্যান্ড, সেমিফাইনালে সঙ্গী হচ্ছে টাইগাররা

Paris
জুন ১০, ২০১৭ ১১:২৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: আইসিসির নিয়ম অনুযায়ী খেলার ফল নির্ধারণের জন্য অন্তত ২০ ওভার ব্যাটিং করতে হবে রান তাড়া করা দলকে। সেই হিসাব মেনে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ঠিক হয় হার-জিত। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের দ্বিতীয় ইনিংস ইতিমধ্যে পেরিয়ে গেছে ৪০ ওভার। আর খেলার এই অবস্থায় রান যা দাঁড়িয়েছে-তাতে আর খেলা না হলেও জয়ী হবে ইংল্যান্ড। ৪০ ওভার ২ বলে ইংল্যান্ডের রান ২৪০। রান রেটে অনেক এগিয়ে তারা। খেলা হলেও বাকি ৫৮ বলে ৩৮ রান হেঁসে-খেলেই আসবে বলেই ধরে নেয়া যায়।

ফলে আর বড় ধরনের কোনো অঘটন না জয়ী হবে ইংল্যান্ড। প্রক্ষান্তরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হবে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলীয়াকে। আর তাদের জায়গায় তিন পয়েন্ট নিয়ে এ গ্রুপ থেকে ইংল্যান্ডের সঙ্গী হবে বাংলেদেশের টাইগাররা। যে চাওয়া নিয়ে বাংলাদেশের সমর্থকরা ইংল্যান্ডের দিকে তাকিয়ে ছিল, সেটি পূরণ হতে এখন শুধু কিছুটা সময়ের বাকি মাত্র।

৫০ ওভার শেষে অস্ট্রেলিয়া ৯ উইকেট হারিয়ে করতে পেরেছে ২৭৭ রান। সেই লক্ষ্যে খেলতে নেমে দ্রুত ৩ উইকেট হারালেও এউইন মরগান ও বেন স্টোকসের ব্যাটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। বৃষ্টি নিয়ে তবু একটা শঙ্কা কাজ করছিলই। কেননা বৃষ্টির বাগড়ায় দুটো ম্যাচ পরিত্যক্ত হয়েছিল এই অস্ট্রেলিয়ারই। তবে ২০ ওভার পেরিয়ে যাওয়ার পরিত্যক্তের আর কোনও সম্ভাবনা নেই। আর যদি বৃষ্টিতে খেলা নাও হয়, তাহলেও জিতে যাবে ইংলিশরা। ৩ উইকেট হারানো ইংল্যান্ডের ২০ ওভারে করতে হতো ১০৭ রান। সেই রান পেরিয়ে ২০ ওভার শেষে ৩ উইকেট তারা করে ১২৬ রান। ফলে বৃষ্টির প্রথম ধাক্কাও সামাল দিয়ে বাংলাদেশের জন্য সেমিফাইনালের পথ মসৃণ করে দেয় স্বাগতিকরা।

বাংলাদেশের সেমিফাইনালে ওঠা যেহেতু অস্ট্রেলিয়ার হারের ওপর নির্ভর করছিল, তাই টাইগার সমর্থকদের প্রার্থনায় শুধুই ইংলিশদের জয়। সেই পথে একটু একটু করে এগিয়ে এখন অস্ট্রেলিয়ার বিদায় যাত্রার কফিনে শেষ পেরেক ঠুকতে চলেছে স্বাগতিকরা। দলের হয়ে বেন স্টোকস অপরাজি,ত আছেন ১০২ রানে।  মরগান ৮৭ রান করে আউট হলেও ম্যাচ তখন চলে আসে ইংল্যান্ডের নিয়ন্ত্রণে। ইংল্যান্ডের আরেক ব্যাটসম্যান জস বাটলার অপরাজিত আছেন ২৯ রানে। এখ জয় পেতে দরকার আর মাত্র ৩৮ রান। হাতে আছে ৫৮ বল ও ৬ উইকেট। তবে বৃষ্টির কারণে খেলা বন্ধ আছে। খেলা আর না হলেও জয়ী হবে ইংল্যান্ড। সঙ্গে তাদের সাথে  সেমিফাইনালে যাবে বাংলাদেশ।

সর্বশেষ - খেলা