জুড়ীর ফুলতলা ইউপি নির্বাচন : ছুটল ঘোড়া, ডুবল নৌকা

সিল্কসিটি নিউজ ডেস্ক:

মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়ন পরিষদের নির্বাচন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সফলভাবে শেষ হয়েছে। নির্বাচনে নৌকার প্রার্থীর পরাজয় হয়েছে। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও প্রবাসী আব্দুল আলিম সেলুর কাছে ধরাশায়ী হয়েছেন। প্রথমবারের মতো প্রবাস থেকে এসে বাবার পথে হেঁটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে চমক দেখালেন এই প্রার্থী।

আওয়ামী লীগের মনোনীত হেভিওয়েট প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পাঁচবারের চেয়ারম্যান মো. মাসুক আহমদকে দুই হাজার ৮১৯ ভোটের ব্যবধানে পরাজিত করে বাজিমাত করলেন আব্দুল আলিম সেলু। বিজয়ী প্রার্থী আব্দুল আলিম সেলু পেয়েছেন পাঁচ হাজার ৩১ ভোট। আর নৌকার প্রার্থী মো. মাসুক আহমদ পান দুই হাজার ২১২ ভোট। স্বতন্ত্র প্রার্থী মো. মোস্তফা মিয়া (আনারস) প্রতীক নিয়ে এক হাজার ৭২০ ভোট পেয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় জুড়ী উপজেলা পরিষদ সভাকক্ষে বেসরকারিভাবে আব্দুল আলিম সেলুকে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. হাফিজুর রহমান।

এর আগে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে ইভিএম মেশিনে বিরামহীনভাবে ভোটগ্রহণ চলে, যা বিকেল সাড়ে ৪টায় শেষ হয়। চা বাগান অধ্যুষিত এই ইউনিয়নে মোট ভোটারসংখ্যা ১৩ হাজার ৩৫৬ জন। ইভিএমে ভোটদানে অনেক ভোটারের আঙুলের ছাপ না মেলাতে ভোগান্তিতে পড়তে হয়েছে। তা ছাড়া ভোটগ্রহণে ধীরগতিও ছিল।

বিজয়ী চেয়ারম্যান আব্দুল আলিম সেলু ফুলতলা ইউনিয়নের সাবেক দুইবারের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম ফয়াজ আলীর পুত্র।

তিনি প্রতিক্রিয়ায় বলেন, আমার এই বিজয় সমগ্র ফুলতলা ইউনিয়নবাসীর। একমাত্র ইউনিয়নের সব মানুষের ভালোবাসার টানে এবং পিতার হারানো মসনদটি ফিরে পেতেই ২৩ বছরের প্রবাসজীবন ফেলে এসে এবারের নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। চা বাগান অধ্যুষিত ফুলতলা ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের এই জরাজীর্ণ ও উন্নয়নবঞ্চিত ইউনিয়নকে মুক্ত করতে তারা তাদের মূল্যবান ভোটটি আমাকে দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। সে জন্য আমি ইউনিয়নের সর্বস্তরের জনগণকে জানাই কৃতজ্ঞতা। আমার বাবা মরহুম ফয়াজ আলী এই ইউনিয়নের মানুষের জন্য আমৃত্যু কাজ করে গেছেন। আমি আমার পিতার অসমাপ্ত কাজ বাস্তবায়ন ও নির্বাচিত সব ইউপি সদস্যকে নিয়ে ফুলতলা ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রূপান্তরিত করব।

জুড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. হাফিজুর রহমান বলেন, ফুলতলা ইউপিতে ৯টি ওয়ার্ডের মোট ভোটারসংখ্যা ছিল ১৩ হাজার ৩৫৬। বাতিল ২৪টি ভোটসহ মোট ভোট পড়েছে আট হাজার ৯৮৭টি। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলিম সেলু বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তিনি আরো বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে উপহার দেওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছিল। নির্বাচনে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ১১টি ভোটকেন্দ্রে বিপুলসংখ্যক পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি, আনসারসহ কয়েক স্তরের নিরাপত্তা জোরদার ছিল। এ ছাড়া তিনজন ম্যাজিস্ট্রেট ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করেন।

সূত্র: কালের কণ্ঠ