জমে উঠছে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌর নির্বাচন, নৌকার প্রার্থী চুড়ান্ত

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে প্রার্থী ও সমর্থকদের পদচারণা ও প্রচার প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে পৌরএলাকা।

নির্বাচন কমিশনের ৩য় দফা তফসিলে যে ৬৪টি পৌরসভার নির্বাচন ঘোষিত হয়েছে তন্মধ্যে রহনপুর অন্যতম। আগামি ৩০জানুয়ারি রহনপুর পৌরসভা নির্বাচন। তফসিল ঘোষণার আগে থেকেই মেয়র ও কাউন্সিলর প্রার্থীগণ কোমরবেঁধে মাঠে নেমে পড়েছেন। তফসিল ঘোষণার পর মেয়রপদে প্রার্থীগণ দলীয় মনোনয়নের দিকে তাকিয়ে রয়েছেন। প্রধান দুটি রাজনৈতিকদলের একাধিক প্রার্থী মাঠে রয়েছেন।

শনিবার রাতে আওয়ামীলীগের পার্লামেন্টারী বোর্ড সাবেক মেয়র গোলাম রাব্বানি বিশ্বাস কে নৌকা প্রতিক বরাদ্দ দিয়েছেন। প্রতিক বরাদ্দের পর কেউ স্বতন্ত্র নির্বাচন করবেন কি না এটা পরবর্তীতে বোঝা যাবে।

আগামি ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষদিন। যাচাইবাছাই ৩জানুয়ারি এবং প্রত্যাহার ১০ জানুয়ারি। রহনপুর পৌরসভায় মোট ভোটারসংখ্যা ২৭ হাজার ৯৭। পুরুষ ১৩১৮৪ মহিলা ১৩৯১৩। ভোটকেন্দ্র ১১টি। অদ্য (২৭ ডিসেম্বর ২০২০ বেলা ১২.৩০ মি:) এ রিপোর্ট লেখা পর্যন্ত মেয়র পদে ৯ জন, কাউন্সিলর পদে ৫১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮ জন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এ পৌরসভায় মেয়র ১জন, কাউন্সিলর ৯জন ও সংরক্ষিত কাউন্সিলর ৩ জনকে ভোটারগণ নির্বাচিত করবেন।

স/রি