রবিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২২ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ছয় মিনিটে হ্যাটট্রিক দরিয়েলতনের

Paris
ফেব্রুয়ারি ১৩, ২০২২ ৭:৪১ অপরাহ্ণ

প্রথমার্ধের শুরুটা ছিল রহমতগঞ্জের। একের পর এক আক্রমণ করে আবাহনীর রক্ষণভাগকে রেখেছিল মহা ব্যস্ততায়। তবে ৪০ থেকে ৪৫ মিনিট, এই ছয় মিনিটে দরিয়েলতন ঝড়ে এক প্রকার উড়েই যায় গোলাম জিলানীর দল। দ্বিতীয়ার্ধে আবাহনী বাড়াতে পারেনি ব্যবধান, রহমতগঞ্জ গোলের ব্যবধান কমানোর সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি।

রবিবার টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ৩-০ গোলে হারায় আবাহনী লিমিটেড। আকাশি-নীলদের হয়ে হ্যাটট্রিক করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দরিয়েলতন গোমেস। ২০২১-২২ মৌসুমে এটিই প্রথম হ্যাটট্রিক। স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপে চার গোল করে করার পর প্রিমিয়ার লিগের তিন ম্যাচে পাঁচ গোল করলেন এই ব্রাজিলিয়ান। তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এলো মারিও লেমোসের দল। তিন ম্যাচের সবগুলোতেই হেরে পয়েন্ট তালিকার তলানিতে রহমতগঞ্জ।

ম্যাচ শুরুর ২০-২৫ মিনিট আবাহনীকে চেপে ধরে রহমতগঞ্জ। তবে নিখুঁত ফিনিশিংয়ের অভাবে পায়নি গোলের দেখা। দশম মিনিটে বক্সের বাইরে থেকে সানোয়ারের নেওয়া শট ক্রস বারে লেগে ফিরে এলে এগিয়ে যাওয়া হয়নি রহমতগঞ্জের। ২১ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে সিয়োভুজ আসরোরভের ফ্রি-কিক ঠেকিয়ে দেন আবাহনীর গোলরক্ষক শহিদুল আলম সোহেল। আক্রমণের পরিমাণ বাড়িয়ে ২২মিনিটে আবাহনীর রক্ষণভাগ কাঁপিয়ে দেন ফিলিপ আজাহ। মাঝ মাঠ থেকে বল নিয়ে ডান দিক দিয়ে আবাহনীর বক্সে ঢুকে জোরাল শট নেন আজাহ কিন্তু দূরের পোস্টের কোনাকুনি দিয়ে বল বাইরে চলে যায়।

২৯ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করে সেই ফিলিপ আজাহ। আবারো ডান দিক দিয়ে বক্সে ঢুকে পড়েন এই নাইজেরিয়ান, পিছনে ছুটছিলেন আবাহনীর দুই ডিফেন্ডার। পোস্ট ছেড়ে বের হয়ে আসা শহিদুল আলম সোহেলের মাথার উপর দিয়ে চিপ করেন আজাহ কিন্তু তা সাইড বার ঘেঁষে বাইরে চলে যায়। ফাঁকা ছিল দূরের পোস্ট, সেদিকে শট নিলেই হয়তো পেতে পারতেন গোল।

৩৯ মিনিটে দারুণ আক্রমণে ওঠে আবাহনী। দক্ষতার প্রমাণ রেখে রহমতগঞ্জকে রক্ষা করেন গোলরক্ষক রাকিবুল হাসান তুষার। সুশান্তের লম্বা থ্রো দরিয়েলতন ব্যাক হেডে গোল মুখের দিকে বাড়িয়ে দিলে মাথা ছুঁয়ান নাবীব নেওয়াজ জীবন কিন্তু লাফিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন তুষার। এরপরেই শুরু হয় দরিয়েলতন ঝড়। ছয় মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক পূরণ করে রহমতগঞ্জকে ম্যাচ থেকে ছিটকে দেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৪০ মিনিটে কলিন্দ্রেসের কর্নারে হেডে দূরের পোস্টে ওয়ালি ফয়সালের পায়ের ফাঁক গলে লক্ষ্যভেদ করেন এই দরিয়েলতন। মিনিট তিনেক বাদে আবারো সেই দরিয়েলতন-কলিন্দ্রেস রসায়নে দ্বিতীয় গোল পেয়ে যায় আবাহনী। মাঝ মাঠ ঠেকে সতীর্থের কাছ থেকে পাওয়া বল কলিন্দ্রেস বাড়িয়ে দেন দরিয়েলতনকে। বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করে প্লেসিং শটে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। প্রথমার্ধেই হ্যাটট্রিক পূরণ করেন দরিয়েলতন গোমেস। ৪৫ মিনিটে নুরুল নাঈম ফয়সালের বাড়ানো পাস অফসাইড ফাঁদ ভেঙে এগোতে থাকেন পোস্টের দিকে, রহমতগঞ্জের গোলরক্ষক পোস্ট ছেড়ে বক্সের বাইরে এসে বল আটকানোর চেষ্টা করলেও পারেনি। ফলে ফাঁকা হয়ে যায় পোস্ট, দেখে শুনে আরামসে বল জালে জড়িয়ে এবারের প্রিমিয়ার লিগের পাশাপাশি মৌসুমের প্রথম হ্যাটট্রিক পূরণ এই ব্রাজিলিয়ান। হ্যাটট্রিক পূরণের পর জার্সি খুলে উদযাপন করায় হলুদ কার্ড দেখেন তিনি।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে খুব একটা মরিয়া ছিল না আবাহনী। ৫৯ মিনিটে দলটির মিডফিল্ডার আবু সাইদের শট ক্রসবার কাঁপিয়ে ফিরে। রহমতগঞ্জ ম্যাচে ব্যবধান কমানোর সুযোগ পায় ৭২ মিনিটে। সানডে চিজোবাকে বক্সে সুশান্ত ফাউল করলে পেনাল্টি পায় তারা। কিন্তু গতিহীন শটে শহীদুলের হাতে বল তুলে দিয়ে হতাশা বাড়ান নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

আগের ম্যাচে বাংলাদেশ পুলিশের সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুইয়েছিল আবাহনী। সাইফের কাছে ৩-১ গোলে হেরেছিল রহমতগঞ্জ।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা