বুধবার , ২৭ ডিসেম্বর ২০১৭ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্যসেবার মান উন্নয়নে মতবিনিময় সভা

Paris
ডিসেম্বর ২৭, ২০১৭ ৬:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
স্বাস্থ্যসেবার মান উন্নয়নের লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন শিবগঞ্জ আসনের সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী।

বুধবার বিকেলে শিবগঞ্জ ক্যাম্পাস চত্বরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল বারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আতাউর রহমান, সিএইচসিপি জাহিদুল ইসলাম জাহিদ প্রমূখ। সভায় প্রধান অতিথি উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা নিয়মিত অফিস না করায় সমালোচনা করে বলেন, এটি সরকারী নীতিকে বৃদ্ধাগুলি দেখিয়ে রোগীরা হচ্ছে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত।

এমপি গোলাম রাব্বানী বলেন, হাসপাতালে ৩৬ জন চিকিৎসক থাকার কথা থাকলেও আছে মাত্র ৬ জন চিকিৎসক। হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও নার্সরা চিকিৎসাসেবা না দিয়ে অর্থের বিনিময়ে রোগীদের পার্শ্ববর্তী ক্লিনিকে পাঠিয়ে দেয়। এছাড়া বিভিন্ন ঔষধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধিদের বিড়ম্বনা দূর করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

তিনি আরও বলেন, হাসপাতালে ডিজিটাল এক্স-রেসহ অন্যান্য এক্স-রের ফিল্ম সংকট দূর করা ও বৈদ্যুতিক জেনারেটর, ওয়াশিং মেশিন চালু করারও নির্দেশ প্রদান করেন। এছাড়াও হাসপাতালের পশ্চিমের দেওয়ালের পাশে অবৈধভাবে সকল দোকনাপাট সরিয়ে দিয়ে দেয়ালে স্বাস্থ্যবার্তা লেখারও নির্দেশ দেন এবং কার্যকর অভিযোগ নিরসনের তাগিদ দেন। পাশাপাশি সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মেডিকেল টেকনোলজী ইপিআই কামরুজ্জামান।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর