রবিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২২ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কোহলির আত্মবিশ্বাস বাড়াবে কে? – প্রশ্ন রোহিতের

Paris
ফেব্রুয়ারি ১৩, ২০২২ ৭:৩৬ অপরাহ্ণ

ফর্মহীনতায় ভুগছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজেও তিনি নিজেকে মেলে ধরতে পারেননি। তিন ইনিংসে তার সংগ্রহ মাত্র ২৬ রান! কোহলির বর্তমান অফ-ফর্ম নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। তবে সেই বিশ্লেষণে তাল মেলাতে রাজি নন ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা।

তিনি কোহলির ফর্ম নিয়ে মোটেও চিন্তিত নন। এমনকি ভারতের টিম ম্যানেজমেন্টও তাকে নিয়ে চিন্তিত নয়।

ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ৪৫৪ ম্যাচে ৭০টি সেঞ্চুরি রয়েছে কোহলির। টেস্টে ২৭টি, ওয়ানডেতে ৪৩টি। টি-টোয়েন্টিতে তার কোনো সেঞ্চুরি নেই। ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন কোহলি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টেস্ট-ওয়ানডে মিলিয়ে ১২ ইনিংস ব্যাট করে তার অর্জন মাত্র তিনটি ফিফটি। কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে ৭৯ রানের ইনিংসই এখন পর্যন্ত তার সর্বোচ্চ। তাই কোহলির বর্তমান ফর্ম নিয়ে আলোচনা তুঙ্গে।

রোহিতকে প্রশ্ন করা হয়েছিল, আত্মবিশ্বাসের কারণেই কি ফর্মহীনতায় ভুগছেন কোহলি? জবাবে রোহিত পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ‘কোহলিকে আরো আত্মবিশ্বাসী করে তুলতে হবে? তাহলে আমাদের দলে আত্মবিশ্বাসী ক্রিকেটারটি কে? জানি সে অনেক দিন সেঞ্চুরি পায়নি। কিন্তু হাফসেঞ্চুরি তো করেছে। দক্ষিণ আফ্রিকায় তিনটি ম্যাচের দুটিতে (ওয়ানডেতে) হাফসেঞ্চুরি করেছে সে। কোহলির মতো ব্যাটারের আরো আত্মবিশ্বাসী হওয়ার দরকার পড়ে না। সে পুরোপুরি ঠিক আছে। টিম ম্যানেজমেন্টও তার ছন্দ নিয়ে চিন্তিত নয়। ‘

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা