কৃত্রিমভাবে কুমিল্লার ঘটনা ঘটানো: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, কুমিল্লাসহ বিভিন্ন পূজামণ্ডপে এত বড় ঘটনায় সরকারের গোয়েন্দা বিভাগ, অন্যান্য বিভাগ কিছুই বলতে পারল না। আর সরকারের মন্ত্রীরা একের পর এক মিথ্যাচার করছেন, বিএনপির বিরুদ্ধে অভিযোগ করে যাচ্ছেন।

গতকাল সোমবার সকালে জিয়াউর রহমান ফাউন্ডেশনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনের কর্মকর্তাদের নিয়ে রাজধানীর শেরেবাংলানগরে প্রয়াত রাষ্ট্রপতি ও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন শেষে রিজভী এ কথা বলেন।

রিজভী বলেন, আজকে এই নৈরাজ্যকর-ভয়ভীতি-শঙ্কার যে পরিস্থিতি, তা সরকার সৃষ্টি করেছে। অত্যন্ত কৃত্রিমভাবে তারা এটা সৃষ্টি করে মানুষের মধ্যে এক ধরনের ভীতি তৈরি করেছে। কারণ করোনায় ব্যর্থতা, মানুষের সুচিকিৎসা দিতে না পারা, খাদ্যনিরাপত্তা নিশ্চিত করতে না পারা, জীবনযাপন ও তাদের নিরাপত্তা দিতে না পারা এবং দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতিতে মানুষের একেবারে দিশাহারা অবস্থা মোকাবেলা করতে না পারায় কৃত্রিমভাবে কুমিল্লার ঘটনা ঘটানো হয়েছে, যাতে মানুষের দৃষ্টি ওই দিকে যায় এবং মানুষ ওটা নিয়ে পড়ে থাকে।

রিজভী বলেন, ‘কয়েক দিন আগে ওবায়দুল কাদের সাহেব বললেন, বিএনপি আন্দোলন করতে পারে না, বিএনপির কোনো ক্ষমতা নেই। আবার কালকে ওবায়দুল কাদের ও হাছান মাহ্মুদ বলছেন, কুমিল্লার ঘটনার জন্য বিএনপি দায়ী। ওবায়দুল কাদের ও হাছান মাহ্মুদরা স্মৃতিভ্রম রোগে ভুগছেন।’

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ডক্টরস অ্যাসোসিয়েশনের (ড্যাব) অধ্যাপক হারুন অর রশীদ, ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ