করোনা: রাজশাহীতে দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারি, ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৩

নিজস্ব প্রতিবেদক :


গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগের ৮টি জেলায় আরো ৮৩জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আর মারাগেছে আরও ৩ জন। এনিয়ে বিভাগে শনাক্ত রোগীর মোট সংখ্যা দাড়ালো ১ হাজার ২৮৭ জন। আজ শনিবার (৬ মে) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, এই বিভাগে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১ হাজার ২৮৭ জন। এর মধ্যে মারা গেছেন ১৪ জন। এছাড়া ২৪ ঘন্টায় ৩ জনসহ সুস্থ্য হয়েছে মোট ২৮০ রোগী। হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৩২১ জন।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রন্ত হয়েছে বগুড়ায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৫৬৯ জন। পরের অবস্থানে রয়েছে বিভাগের জয়পুরহাট জেলা। সেখানে আক্রন্ত হয়েছেন ২০৫ জন। ১৪৬ জন আক্রান্ত নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন নওগাঁ।

এছাড়া রাজশাহীতে ৭৫ ও চাঁপাইনবাবগঞ্জে ৫৬ জন, নাটোরে ৬৪ জন, সিরাজগঞ্জ ১০০ ও পাবনা ৭২ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।


আরও পড়ুন: করোনা : রাজশাহী জেলায় প্রতিদিনই বাড়ছে শনাক্তের সংখ্যা


জেলা ভিত্তিক করোনা শনাক্ত রোগীর তথ্যচিত্র :

গেল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যে দেখা যায়, রাজশাহী জেলায় করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা ৭৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৩ জন। জেলার হাসপাতালে ভর্তি আছেন ২২ জন। মারা গেছেন ৩ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ৩ জন।

বিভাগের ৮টি জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৫৬৯ জন করোন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই জেলায় হাসপাতালে ভর্তি আছেন ৯৭ জন। আর সুস্থ হয়েছেন ৫০ জন। এ জেলায় ৪ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ৫২ জন। দ্বিতীয় সর্বোচ্চ ২০৫ জন শনাক্ত হয়েছে জয়পুরহাটে। এদের মধ্যে হাসপাতালে ভর্তি ১৮১ জন। সুস্থ হয়েছেন ৮০ জন। এ পর্যন্ত এই জেলায় কারও মৃত্যু হয়নি। নওগাঁয় মোট শনাক্ত হয়েছে ১৪৬ জন। এদের মধ্যে ৯১ জন সুস্থ হয়েছেন। হাসপাতালে আছেন ৭ জন। এ জেলায় ২ জনের মৃত্যু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে মোট শনাক্ত হয়েছে ৫৬ জন। এ জেলায় ৮ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ১৩ জন।

নাটোরে মোট শনাক্ত হয়েছে ৬৪ জন। এ জেলায় একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১১ জন। এখানে কেউ হাসপাতালে ভর্তি নেই। গত ২৪ ঘন্টায় শনাক্ত ৩ জন।

সিরাজগঞ্জে ১০০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে ১৪ জন সুস্থ হয়েছেন, ৩ জন হাসপাতালে। ২ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ৬ জন।

পাবনায় শনাক্ত ব্যক্তির সংখ্যা ৭২। এখানে মারা গেছেন ২জন। তবে ১ জন হাসপাতালে রয়েছেন। আর সুস্থ হয়েছেন ৮ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৯ জন।

স্বাস্থ্য বিভাগের দেয়া হিসেব মতে, করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে রাজশাহী বিভাগে এপর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৩৯ হাজার ৪৩১ জনকে। এদের মধ্যে কোয়ারেন্টাইন শেষ করেছেন ৩৫ হাজার ৭৮০ জন। চিকিৎসার জন্য এপর্যন্ত ৫৮৮ জনকে আইসোলেশনে নেয় হয়েছে। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৫৯ জন।

স/রা