মঙ্গলবার , ১৫ জানুয়ারি ২০১৯ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এক যুগ পর পাকিস্তানে ভিলিয়ার্স

Paris
জানুয়ারি ১৫, ২০১৯ ১০:৪৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্ডার্সের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন দক্ষিণ আফ্রিকান তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। শুধু তাই নয়, তিনি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে দলটির হয়ে গ্রুপ পর্যায়ের শেষ দুটি ম্যাচও খেলবেন।

এর অর্থ হলো প্রায়, এক যুগ পর পাকিস্তানে প্রত্যাবর্তন ঘটতে যাচ্ছে সাবেক এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানের। এর আগে সেই ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকা দলের পাকিস্তান সফরে দলে ছিলেন ভিলিয়ার্স।

২০০৯ সালে এই গাদ্দাফি স্টেডিয়ামের বাইরেই শ্রীলঙ্কান ক্রিকেটারদের টিম বাসের ওপর ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়। সে ঘটনার পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট এক প্রকার নিষিদ্ধ হয়ে যায়। তবে ২০১৫ সালের পর থেকে ধীরে ধীরে আবারও ক্রিকেটে ফিরতে শুরু করেছে পাকিস্তান।

সব ঠিকঠাক থাকলে ১৮ মাসের মধ্যে পাকিস্তান সফর করা ষষ্ঠ প্রোটিয়া ক্রিকেটার হবেন ডি ভিলিয়ার্স। এর আগে ২০১৭ সালের সেপ্টেম্বর ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে পাকিস্তানে গিয়েছিল আইসিসি বিশ্ব একাদশ। যেখানে ডু প্লেসিস ছাড়াও খেলেছিলেন হাশিম আমলা, ডেভিড মিলার, মরনে মরকেল এবং ইমরান তাহির। বিশ্ব একাদশের সেই দলে ছিলেন বাংলাদেশের তামিম ইকবাল খানও।

খবরটা নিশ্চিত করে স্বয়ং ভিলিয়ার্স বলেন, ‘আমি খুবই আনন্দের সাথে জানাচ্ছি যে আগামী ৯ এবং ১০ মার্চ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আমি লাহোর কালান্ডার্সের হয়ে পিএসএলের দু’টি ম্যাচ খেলবো। ঘরোয়া সমর্থকদের সমর্থন পাওয়ার জন্য মুখিয়ে আছি আমি। বলা উচিত, আমি গোটা আসরটার জন্যই মুখিয়ে আছি।’

২০১৬ সালে শুরু হওয়া এই টুর্নামেন্টটি এখন বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। পাকিস্তানে গিয়ে খেলার ব্যাপারে নিশ্চয়তা দিলেও পুরো টুর্নামেন্টে খেলতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন ডি ভিলিয়ার্স। তিনি বলেন, ‘পারিবারিক ব্যস্ততার কারণে আমি কেবল গ্রুপ পর্বের শেষদিকের ম্যাচগুলোই খেলতে পারবো। আমি লাহোর কালান্ডার্সকে ধন্যবাদ দিতে চাই তারা আমার অবস্থাটা বুঝতে পেরেছে। আশা করবো তারা আমাকে ম্যাচ খেলার সুযোগ করে দেবে।’

ফেব্রুয়ারির ১৪ তারিখ থেকে শুরু হবে এবারের পিএসএল। যেখানে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি দুই সাবেক চ্যাম্পিয়ন দল ইসলামাবাদ এবং লাহোর কালান্ডার্স। মার্চের ৭ তারিখে টুর্নামেন্ট চলে যাবে পাকিস্তানে এবং সেখানে গ্রুপের শেষ চার ম্যাচসহ মোট আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অভিষেক হয়ে যাবে তারা। আসন্ন সিলেট পর্বেই রংপুর রাইডার্সের জার্সি গায়ে মাঠে নামার কথা তার।

 

সর্বশেষ - খেলা