শুক্রবার , ৬ জুলাই ২০১৮ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উরুগুয়েকে কাঁদিয়ে সবার আগে সেমিফাইনালে ফ্রান্স

Paris
জুলাই ৬, ২০১৮ ১০:০২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গোটা ম্যাচে এক এডিনসন কাভানির অভাব প্রচণ্ড অনুভব করল উরুগুয়ে। তার জায়গাটা কেউই পূরণ করতে পারলেন না। শেষমেশ হেরে রাশিয়া থেকে বিদায় নিতে হলো উরুগুইয়ানদের। তাদের ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের ২১তম আসরের সেমিফাইনালে উঠে গেছে ফ্রান্স। এ নিয়ে সবার আগে রাশিয়া বিশ্বকাপের সেকেন্ড ফাইনালের টিকিট কাটলো সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা ।

কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে নিঝনি নভগোরদ স্টেডিয়ামে মুখোমুখি হয় ফ্রান্স ও উরুগুয়ে। আক্রমণাত্মক শুরু করে উরুগুয়ে। সেখানে রক্ষণাত্মক খেলে ফ্রান্স। ৫ মিনিটেই সুযোগ পায় উরুগুইয়ানরা। তবে তা থেকে গোল আদায় করতে পারেননি ক্রিশ্চিয়ান স্টুয়ানি। ১৪ মিনিটে হোসে গিমেনেজের হেড সহজেই তালুবন্দি করেন ফরাসি গোলরক্ষক হুগো লসির।

কাউন্টার অ্যাটাকে ১৯ মিনিটে পল পগবার দূরপাল্লার জোরালো শট বারের ওপর দিয়ে চলে যায়। ৩৯ মিনিটে খেলার স্রোতের বিপরীতে এগিয়ে যায় ফ্রান্স। আঁতোয়া গ্রিজম্যানের দুর্দান্ত সেট পিস থেকে নিশানাভেদ করেন রাফায়েল ভারানে। এতে ১-০ গোলে এগিয়ে যায় ‘৯৮ চ্যাম্পিয়নরা। ৪৩ মিনিটে গোল পরিশোধের সুবর্ণ সুযোগ পায় উরুগুয়ে। কিন্তু তা থেকে সমতা ফেরাতে পারেননি মার্টিন ক্যাসেরাস। ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় গ্রিজম্যান-এমবাপ্পেরা।

বিরতির পর আত্মবিশ্বাসে টইটম্বুর দেখা যায় ফ্রান্সকে। ফলে আরো এগিয়ে যেতে সময় লাগেনি। ৬১ মিনিটে ঠিকানায় বল পাঠিয়ে স্কোরলাইন ২-০ করেন গ্রিজম্যান। এগিয়ে গিয়ে রক্ষণে মনোযোগ মনোনিবেশ করে ফ্রান্স। ফলে পিছিয়ে আক্রমণের গতি বাড়ালেও তাদের জমাট রক্ষণ ভাঙতে পারেনি উরুগুয়ে। শেষ পর্যন্ত ২-০ গোলের হারের বেদনা নিয়ে মাঠ ছাড়তে হয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

 

সর্বশেষ - খেলা