বুধবার , ৭ জুলাই ২০২১ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আর্জেন্টিনার জালে বল, সমতা ফেরাল কলম্বিয়া

Paris
জুলাই ৭, ২০২১ ৮:৫৪ পূর্বাহ্ণ

কোপা আমেরিকার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও কলম্বিয়া। বুধবার সকালে ম্যাচের মাত্র সাত মিনিটেই লিওনেল মেসির পাস থেকে কলম্বিয়ার জাল খুঁজে নেন লাউতারো মার্টিনেজ। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা। তবে বিরতির পর ম্যাচে সমতায় ফেরায় কলম্বিয়া।

ম্যাচের ৬২তম মিনিটে কলম্বিয়ার পক্ষে গোলটি করেন লুইস দিয়াজ। এর আগে ম্যাচের তৃতীয় মিনিটে কলম্বিয়ার দুই তিন ডিফেন্ডারকে কাটিয়ে ডি বক্সে ঢুকে পড়েন লিওনেল মেসি। দারুণভাবে বল বাড়িয়ে দেন নিকোলাসা গঞ্জালেসকে। কিন্তু তার হেড গন্তব্য খুঁজে নিতে ব্যর্থ হয়।

এর তিন মিনিট পরই গোলের দেখা পায় আর্জেন্টিনা। বক্সের মধ্যে বল পেয়ে কিছুটা পেছনে দাঁড়িয়ে থাকা লাউতারো মার্টিনেজকে বাড়িয়ে দেন লিওনেল মেসি। সেখান থেকে গোল করতে ভুল করেননি ইন্টার মিলান ফরোয়ার্ড।

গোল খাওয়ার পর ঘুরে দাঁড়ায় কলম্বিয়াও। বেশ কয়েকবার তৈরি করে এগিয়ে যাওয়ার সুযোগ। ৩৬ মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে প্রায় গোল পেয়েই গিয়েছিল তারা। কিন্তু কুয়ারদোর কর্ণারে পাওয়া বলে মিনার নেওয়া হেড লাগে ক্রসবারে।

বিরতির আগে আবারো এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল আর্জেন্টিনার সামনে। কিন্তু ম্যাচের ৪৪তম মিনিটে মেসির নেওয়া কর্ণারে গঞ্জালেসের করা হেড ফিরিয়ে দেন কলম্বিয়া গোলরক্ষক ডেভিড অসপিনা। শেষ পর্যন্ত এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে গেছে আর্জেন্টিনা।

প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল কলম্বিয়া। ৫৬ শতাংশ সময় বল নিজেদের পায়ে রাখে তারা। তবে তাদের ১৩ ফাউলের বিপরীতে আর্জেন্টিনার ফুটবলাররা ফাউল করেছেন ৭টি। দুই দলই খেয়েছে একটি করে হলুদ কার্ড।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা