আন্তঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক, রাবি:
‘সবুজ অর্থনীতির সমন্বয়ে উন্নয়নের ধারা বজায় রাখা’ প্রতিপাদ্যে ‘আন্তঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সম্মেলন’ শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শাহ আজম শান্তনু।

রাবি মডেল ইউনাইটেড ন্যাশনস অ্যাসোসিয়েশনের (আরইউমুনা) তিন দিনব্যাপী এ সম্মেলনের আয়োজন করেছে। এ সম্মেলনে জাতিসংঘের ইকোনমিক ও ফাইনানশিয়াল কাউন্সিল, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি, জাতিসংঘের নিরাপত্তা পরিষদ, বাংলাদেশ বিষয়ক বিশেষ কমিটি ও আন্তর্জাতিক প্রেস নামে মোট ৫ টি কমিটি করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. লায়লা আরজুমান বানু ও লোক প্রশাসন বিভাগের অধ্যাপক পারভেজ আজহারুল হক।

আয়োজকরা জানান, সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ছায়া জাতিসংঘ সম্পর্কে পরিচিতি দেয়ার জন্য এবং তাদের সার্বিক স্ব-দক্ষতা বৃদ্ধির জন্য এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।

স/অ