বাগাতিপাড়ায় আনসার-ভিডিপি সদস্যদের সহায়তায় ভোট দিলেন ৫ বৃদ্ধ-বৃদ্ধা


বাগাতিপাড়া প্রতিনিধি :
নাটোরের বাগাতিপাড়ায় ফাগুয়াড়দিয়াড় ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডে মেম্বর পদে এক কেন্দ্রে অনুষ্ঠিত উপনির্বাচনে আনসার-ভিডিপি সদস্যদের সহায়তায় ভোট দিলেন পাঁচ বৃদ্ধ-বৃদ্ধা। তাদের মধ্যে অসুস্থ ও প্রতিবন্ধীও ছিলেন।

তারা হলেন, বিশু প্রামানিক, আক্কাস আলী, রওশন ভুঁইয়া, মেহের আলী এবং রাবেয়া খাতুন। রোববার উপজেলার ভাটোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তারা ভোট দেন। তারা সবাই ওই ওয়ার্ডের নতুন কলাবাড়িয়া গ্রামের বাসিন্দা।

বৃদ্ধ-বৃদ্ধাদের সহযোগিতাকারী আনসার সদস্যরা হলেন- শাকিল, সফিক, কালাম, অসীম এবং ভিডিপি আশা। তারা সবাই ওই কেন্দ্রের দায়িত্বরত। ভোটকেন্দ্রে বিশু প্রামানিকের সাথে কথা বলে জানা যায়, মেম্বর পদে পছন্দের প্রার্থীকে ভোট দিতে অসুস্থ ও বয়স্ক হওয়া সত্ত্বেও ভোট দিতে এসেছেন। ভ্যানযোগে তিনি কেন্দ্রের গেটে এলে দুই আনসার সদস্য তাকে কক্ষে যেতে সহায়তা করেন। এরপর ভোটদান শেষে আবারো তারা কেন্দ্রের গেট পর্যন্ত রেখে যান।

তাদের সহযোগিতা নিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে তিনি বেশ খুশি। বৃদ্ধা রাবেয়া জানান, ঠিকমতো সোজা হয়ে দাঁড়িয়ে হাঁটতে পারেন না। ভোট দিতে এসে ভিডিপি সদস্য তাকে ভোট দিতে সহযোগিতা করেছেন। আনসার সদস্য শাকিল ও সফিক জানান, তারা উপনির্বাচনের দায়িত্বরত আনসার সদস্য। বয়স্ক, অসুস্থ কিংবা প্রতিবন্ধী ভোটারদেরকে তারা কক্ষের গেট পর্যন্ত পৌঁছে দিতে সহযোগিতা করছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, গত বছরের ১২ অক্টোবর ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল কাদের ফকিরের মৃত্যুতে পদটি শুন্য হয়। পরে সেখানে উপনির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী রোববার সকাল ৮টায় ভোট গ্রহন শুরু হয় এবং বিকাল ৪টা পর্যন্ত তা চলবে। উপনির্বাচনে মেম্বর পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন, আকবর আলী (মোরগ), কামরুল ইসলাম (টিউবয়েল) এবং রবিউল ইসলাম (ফুটবল)। ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ১৬৯২।

প্রিসাইডিং অফিসার গৌতম চন্দ্র বলেন, উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহন চলছে। অপ্রীতিকর যেকোন পরিস্থিতি মোকাবেলায় ম্যাজিস্ট্রেটসহ পুলিশ ও আনসার-ভিডিপি সদস্য মোতায়েন রয়েছেন।