বুধবার , ১০ আগস্ট ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে পবায় লফ্স’র ভ্যানগাড়ি বিতরণ

Paris
আগস্ট ১০, ২০২২ ৮:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে রাজশাহীর পবায় ১০ জন হতদরিদ্র জনগোষ্ঠির মাঝে ভ্যানগাড়ি বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার-লফ্স। আজ বুধবার (১০ আগস্ট) পবা উপজেলা চত্ত্বরে দাতা সংস্থা ‘বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন’র সহযোগিতায় এই ভ্যানগাড়ি বিতরণ করা হয়।

‘হতদরিদ্র জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন’ কর্মসূচির আওতায় ভ্যানগাড়ি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লসমী চাকমা।  অনুূষ্ঠানে অন্যদের মধ্যে পবা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মো. ওয়াজেদ আলী খান ও লফস-এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন, দেশের জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তিত করতে বেকার জনগোষ্ঠির জন্য নতুন নতুন  কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। এরই ধারাবাহিকতায় বর্তমান সরকার আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে নানা কর্মসূচি বাস্তবায়ন করছে। এতে দেশের বেকারত্ব হ্রাস পেয়েছে এবং আত্মকর্মসংস্থান সৃষ্টি হচ্ছে।

লফ্স-এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, ‘দেশের উন্নয়নে সরকারের পাশাপাশি আমাদের সম্মিলিতভাবে কাজ করতে হবে।’ আজ ১০ জন হতদরিদ্রের মাঝে ভ্যানগাড়ি বিতরণের মধ্য দিয়ে তাদের আয় বৃদ্ধি ও ভাগ্যের পরিবর্তন হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন এই এনজিও কর্মকর্তা।

জে/এএইচ

সর্বশেষ - রাজশাহীর খবর