সোমবার , ২ নভেম্বর ২০২০ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অটো প্রমোশন জাতীয় জীবনে একটি মারাত্মক ভুল সিদ্ধান্ত: জাফরুল্লাহ

Paris
নভেম্বর ২, ২০২০ ৮:৩৩ অপরাহ্ণ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, স্কুল-কলেজ, ভার্সিটি বন্ধ রেখে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা সব বাতিল করে দিয়ে তাদেরকে অটো প্রমোশন প্রদানের যে সিদ্ধান্ত সরকার নিয়েছে, তা জাতীয় জীবনে একটি মারাত্মক ভুল সিদ্ধান্ত হয়েছে। সরকারের উচিত অনতিবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করে স্কুল-কলেজসহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া। অনথ্যায় শিক্ষার ঘাটতি পূরণ তো দূরের কথা, শিক্ষার্থীরা সব উচ্ছন্নে যাবে। ইতিমধ্যেই বিভিন্ন স্থানে শক্তিশালী কিশোর গ্যাং তৈরি হয়ে গেছে। আর তাদের যা করা দরকার সবই করছে। সারাদেশে আজ নারী ও শিশু ধর্ষণ/নির্যাতন থেকে শুরু করে ছিনতাই, খুন, গুম ও সন্ত্রাসসহ সব ধরনের অপরাধ বেড়ে গেছে। সমগ্র জাতি আজ এ থেকে নিষ্কৃতি চায়।

আজ সোমবার বিকালে রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে সম্প্রতি উন্মুক্ত পূর্ণাঙ্গ নিউরো সাইন্স সেন্টারের অপারেশন থিয়েটার উদ্বোধনের পর নিজের চেম্বারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এসময় গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাংগীর আলম মিন্টু উপস্থিত ছিলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, গণতন্ত্র ও জবাবদিহিতার অভাবে বাংলাদেশ এখন মাফিয়া রাষ্ট্রে পরিণত হয়েছে। যার পরিণতি সবাইকে ভোগ করতে হবে। সারাদেশে প্রত্যেক এলাকায়, প্রত্যেক মহল্লায় আজ কিশোর গ্যাং তৈরি হচ্ছে। স্কুল- কলেজ বন্ধ রাখা এবং অটো প্রমোশন দেয়ার কারণে এসব শিক্ষার্থীরা আজ পড়াশোনা বাদ দিয়ে সব রকমের সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে। এ অবস্থার পরিবর্তনে সঠিক সিদ্ধান্ত নিতে হবে।

এক লাখ টাকার অপারেশন সাধারণ মানুষের জন্য ২০ হাজার টাকায় : সাধারণ জনগণের চিকিৎসা সেবা সহজ করতে গণস্বাস্থ্য নগর হাসপাতালের পূর্ণাঙ্গ নিউরো সাইন্স সেন্টারে সার্বক্ষণিক (২৪ ঘন্টা) মস্তিস্কের বিভিন্ন ধরনের সমস্যার অপারেশনসহ বিভিন্ন দুর্ঘটনা বা  ট্রমার সকল রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। যে কোনো হাসপাতালে এক লক্ষ টাকা ব্যয়ের অপারেশন নতুন এই নিউরো সাইন্স সেন্টারে গরিব জনসাধারণের জন্য মাত্র ২০ হাজার টাকা খরচের মধ্যে করার নির্দেশনা দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। আর হাসপাতালের নিউরো সাইন্স সেন্টারের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন অধ্যাপক ডা. ফরিদুল ইসলাম  চৌধুরী। ভুক্তভোগী রোগীদের তার সঙ্গে যোগাযোগ করার জন্য আহবান জানানো হয়েছে। সাধারণ রোগীদের জন্য গণস্বাস্ব্য নগর হাসপাতাল  মেরুদণ্ডের সমস্যা, সেরিব্রাল পালসি, পিএলআইডি, স্ট্রোক, প্যারালাইসিস, ডিমেনশিয়া, পারকিনসন ডিজিসসহ বিভিন্ন স্নায়ুবিক রোগের সফল চিকিৎসা ও অপারেশন এই স্বল্প মূল্যের চিকিৎসা সেবার আওতাভুক্ত হবে বলে জানান ডা. জাফরুল্লাহ।

সর্বশেষ - জাতীয়