শুক্রবার , ১৪ মে ২০২১ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এবার লেবানন থেকে ইসরাইলে রকেট হামলা

Paris
মে ১৪, ২০২১ ৬:১৩ পূর্বাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ফিলিস্তিনের গাজায় নিরপরাধ সাধারণ মানুষের ওপর নির্বিচারে বোমা বর্ষণের প্রতিবাদে হামাসের পাল্টা দেড় সহস্রাধিক রকেট হামলায় নাস্তানাবুদ ইহুদিবাদী দেশ ইসরাইল। এবার ইসরাইলে হামলা চালাল লেবানন। দক্ষিণ লেবানন থেকে ইসরাইলের দিকে কমপক্ষে তিনটি রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

রকেটগুলো বৃহস্পতিবার ইসরায়েল সীমান্তের নাকৌড়ার উত্তরে ক্লাইলেহ অঞ্চল থেকে উৎক্ষেপণ করা হয় বলে তথ্য জানিয়েছে এ্যাসোসিয়েট প্রেস নিউচ -এপি। হামলার বিষয়টি ইসরাইলের সেনাবাহিনীর পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে। তারাজানায়, লেবানন থেকে তিনটি রকেট নিক্ষেপ করা হয়েছিল, যা গালীল উপকূলে ভূমধ্যসাগরে পতিত হয়।

ইসরাইলের ধারণা, লেবানন ভূখণ্ড থেকে তাদের শত্রু হিজবুল্লাহ এ হামলা চালিয়েছে। গত তিনদিনের হামলায় দিশেহারা ইসরাইল বৃহস্পতিবার রিজার্ভ থেকে জরুরিভিত্তিতে আরও ৯ হাজার সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছে বলে জানিয়েছে গণমাধ্যম সিএনবিসি। গত সোমবার থেকেই উত্তপ্ত ইসরাইল-ফিলিস্তিন। গাজায় ইসরাইলের অব্যাহত বিমান হামলায় এখন পর্যন্ত ১০৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

অপরদিকে হামাসের পাল্টা রকেট হামলায় এখন পর্যন্ত সাতজন ইসরায়েলি নিহত হন। তাদের মধ্যে একজন ভারতীয় নারী ও ইসরায়েলি এক সেনা রয়েছেন।

তথ্যসূত্র: এপি, ইন্ডিপেন্ডেন্ট, ফ্রান্স ২৪

সর্বশেষ - আন্তর্জাতিক