রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ব্রিটিশ নাগরিকদের জন্য মধ্যপ্রাচ্য ভ্রমণে সতর্কতা জারি

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ৯:৩৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

যুক্তরাজ্যের ফরেন, কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে ভ্রমণে সতর্কতা জারি করেছে। এফসিডিও-এর এক বিবৃতিতে ইসরায়েল ও লেবাননের মধ্যে চলমান সংঘাতের প্রভাব এসব অঞ্চলে পড়তে পারে বলে জানানো হয়েছে।

বিবৃতি অনুসারে, কিছু দেশ যেমন সাইপ্রাস, মরক্কো, তুরস্ক, তিউনিসিয়া, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত এবং মিশর সফরকারীদের জন্য ভ্রমণ নির্দেশিকা হালনাগাদ করা হয়েছে। এফসিডিও জানায়, ‘এই অঞ্চলে এবং ইসরায়েল-লেবাননের মধ্যে চলমান সংঘাত দ্রুত সম্প্রসারিত হয়ে আশেপাশের এলাকাগুলোর জন্য ঝুঁকি তৈরি করতে পারে।’

১ অক্টোবর ইরান ইসরায়েলের প্রায় ২০০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এরপর গত ২৬ অক্টোবর ইসরায়েল ইরানের ওপর সামরিক অভিযান চালায়। পরিস্থিতির দ্রুত পরিবর্তন হওয়ায় পর্যটকদের সর্বশেষ সংবাদ এবং ভ্রমণ নির্দেশিকা অনুসরণ করতে বলা হয়েছে।

খবর অনুসারে, কিছু অঞ্চলে বিশেষত তুরস্ক, তিউনিসিয়া ও মিশরে বিক্ষোভ সমাবেশের বিষয়ে এফসিডিও পর্যটকদের সতর্ক করেছে। তুরস্কে বিশেষ করে আঙ্কারা এবং ইস্তাম্বুলে ইসরায়েলি কূটনৈতিক মিশনের বাইরে বড় ধরনের সমাবেশ চলছে। পরিস্থিতি অনুযায়ী পুলিশ এসব বিক্ষোভে টিয়ার গ্যাস এবং জলকামান ব্যবহার করতে পারে।

পর্যটকদের নিরাপত্তার জন্য এফসিডিও’র টুইটার, ফেসবুক এবং ইনস্টাগ্রাম পেজের আপডেট এবং ইমেইল বিজ্ঞপ্তিগুলি নিয়মিতভাবে পর্যবেক্ষণ করার পরামর্শ দেওয়া হয়েছে।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আন্তর্জাতিক