রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইসরাইলি হামলায় নিহত বেড়ে ৪, পেজেশকিয়ানের শোক প্রকাশ

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ১২:০২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইসরাইলের বিমান হামলায় আরো দুই সেনা সদস্য নিহতের খবর জানিয়েছে ইরানি কর্তৃপক্ষ। এ নিয়ে ইসরাইলের অভিযানে ৪ জন সেনা নিহতের কথা জানাল ইরান। এদিকে নিহত চার সেনার মৃত্যুতে তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান। একইসঙ্গে ভবিষ্যতে হামলার বিরুদ্ধেও সতর্ক করেছেন তিনি।

অফাবৎঃরংবসবহঃ

রোববার (২৭ অক্টোবর) এক প্রতিবেদনে এ খবর দিয়েছে টাইমস অব ইসরাইল।

সামাজিকমাধ্যম এক্সে পেজেশকিয়ান লিখেছেন, ‘ইরানের শত্রুদের জানা উচিত যে এই সাহসী মানুষেরা তাদের ভূমির প্রতিরক্ষায় নির্ভয়ে দাঁড়িয়ে আছে। ওরা কৌশল এবং বুদ্ধিমত্তার সাথে যে কোনও বোকামির জবাব দেবে’।

এর আগে শনিবার ইরানের সেনাবাহিনী দুইজন সেনা নিহত হওয়ার কথা স্বীকার করে বিবৃতি দেয়।

বিবৃতিতে বলা হয়, ‘আজ (২৬ অক্টোবর) ভোরে ইরানে ইসরাইলি হামলায় দুই সেনা নিহত হয়েছে। ইসলামী প্রজাতন্ত্র ইরানের সেনাবাহিনী, দেশের এবং জনগণের নিরাপত্তা রক্ষায় ইহুদিবাদী শাসকদের ক্ষেপণাস্ত্র মোকাবিলা করার সময় দুজন যোদ্ধাকে উৎসর্গ করেছে’।

একইদিন আরেক বিবৃতিতে ইরানের প্রতিরক্ষা বাহিনী জানায়, ‘ইসরাইল তেহরান, খুজেস্তান ও ইলাম প্রদেশে সামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। তেহরান দাবি করে, ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ইসরাইলে আক্রমণ সফলভাবে মোকাবেলা করা হয়েছে। কিছু জায়গায় ‘সামান্য ক্ষয়ক্ষতি’ হয়েছে’।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার ভোররাতে ইরানে একাধিক সামরিক লক্ষ্যবস্তুতে প্রতিশোধমূলক হামলা চালায় ইসরাইল।

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক