শনিবার , ২৬ অক্টোবর ২০২৪ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতকে এক যুগ আগের দুঃসহ স্মৃতি মনে করিয়ে হারালো নিউজিল্যান্ড 

Paris
অক্টোবর ২৬, ২০২৪ ৬:০৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ঐতিহাসিক এক টেস্ট সিরিজ জয় করেছে নিউজিল্যান্ড। ভারতের মাটিতে প্রথমবার স্বাগতিকদের হারিয়ে দিয়েছে টম ল্যাথামের দল। বেঙ্গালুরুতে প্রথম টেস্ট ৮ উইকেটে জয়ের পর এবার পুনেতে ১১৩ রানে বিজয়কেতন উড়িয়েছে কিউইরা।

পুনেতে আড়াই দিনেই শেষ হয়েছে লো স্কোরিং এই টেস্ট। দ্বিতীয় দিন শেষে ৩০১ রানের লিড জমা করেছিল নিউজিল্যান্ড। তৃতীয় দিনের সকালে অলআউট হওয়ার আগে লিডে আর ৫৭ রান যোগ করতে সক্ষম হয় তারা।

ভারতের তিন স্পিনার সুন্দর-জাদেজা-অশ্বিন মিলে কিউইদের ৯ উইকেট ভাগ করে নেন, অন্যটি ছিল রানআউট। স্পিনারদের মধ্যে ৪ উইকেট পান সুন্দর। জাদেজা ৩ ও অশ্বিন ২ উইকেট ঝুলিতে পুরেছেন।

৩৫৯ রানের লক্ষ্য পেয়ে শুরু থেকেই চাপে ছিল ভারত। সিরিজ হারের শঙ্কা মাথায় নিয়ে ব্যাট করতে নেমে শুধু ওপেনার যশস্বী জয়সওয়াল-ই যা একটু প্রতিরোধ গড়ার চেষ্টা করেছেন। ৬৫ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৭৭ রান করেছেন এসেছে তার ব্যাটে।

দলের অন্য ব্যাটারদের মধ্যে ফিফটির কাছাকাছি যেতে পেরেছেন কেবল রবীন্দ্র জাদেজা। শেষদিকে মাটি কামড়ানো ৪২ রানের ইনিংস খুব একটা কাজে আসেনি। প্রথম ইনিংসে ৭ উইকেট নেওয়া মিচেল স্যান্টনার দ্বিতীয় ইনিংসেও ভারতের ত্রাস হয়েছে। ১০৪ রান খরচায় তুলে নিয়েছেন ৬ উইকেট। তার বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানে গুটিয়ে গেছে স্বাগতিকরা।

ঘরের মাঠে সবশেষ ২০১২ সালের ডিসেম্বরে ইংল্যান্ডের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছিল ভারত। সেই হারের প্রায় ১২ বছর পর আবার নিজেদের আঙিনায় টেস্ট হারলেন রোহিত শর্মারা।

সর্বশেষ - খেলা