শুক্রবার , ২৫ অক্টোবর ২০২৪ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আরও ১২ ইসরাইলি সেনা হতাহত

Paris
অক্টোবর ২৫, ২০২৪ ১০:১২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামাস ও দক্ষিণ লেবানন সীমান্তে হিজবুল্লাহর সঙ্গে ইসরাইলি বাহিনীর সংঘর্ষ তীব্র হয়েছে। এতে ইসরাইলের আরও ৫ সেনা নিহত এবং ৭ জন আহত হয়েছে।

শুক্রবার টাইমস অব ইসরাইলের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়েছে, গাজায় হামাসের সঙ্গে সংঘর্ষে তিনজন ইসরাইলি সৈন্য নিহত হয়েছেন। অন্যদিকে লেবাননের মাজদ আল-ক্রুম এলাকায় হিজবুল্লাহর রকেট হামলায় দুই সেনা নিহত ও সাত সেনা আহত হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, গাজা উপত্যকায় সংঘর্ষের সময় আরও তিন জন ইসরাইলি সেনা নিহত হয়েছেন।

নিহতরা হলেন- পেতাহ তিকভা থেকে আসা ক্যাপ্টেন বারাক ইসরাইল সাগান (২২), শোমরাত থেকে আসা সার্জেন্ট ইদো বেন জিভি (২১) এবং জেরুজালেম থেকে আসা সার্জেন্ট হিলেল ওভাদিয়া (২২)। তারা সবাই ১৯৬ আর্মর্ড ব্যাটালিয়নে কর্মরত ছিলেন।

আইডিএফ জানায়, এই তিন সেনা গাজার উত্তরে জাবালিয়ায় নিহত হন, যখন তাদের ট্যাংকের ওপর একটি বোমা বিস্ফোরিত হয়। এ ঘটনায় আরও বেশ কয়েকজন সেনা আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত সেনাদের পরিবারকে ইতোমধ্যেই এ ব্যাপারে অবহিত করা হয়েছে বলেও জানায় আইডিএফ।

এর আগে, ওয়েস্টার্ন গ্যালিলি অঞ্চলে আরেকটি রকেট হামলায় ইসরাইলি ছয় সেনা আহত হন।

এ বিষয়ে আইডিএফ জানায়, তাদের সৈন্যরা হিজবুল্লাহর দুটি টানেল ধ্বংস করেছে, যার মধ্যে একটি টানেল পরিকল্পিত আক্রমণের জন্য ব্যবহৃত হতে পারে। এই টানেলগুলো ধ্বংসের মাধ্যমে ইসরাইলি বাহিনী হিজবুল্লাহর সামরিক সক্ষমতায় আঘাত হানতে সক্ষম হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার রাতে হিজবুল্লাহর হামলায় পাঁচ ইসরাইলি সেনা নিহত এবং ১৯ সেনা আহত হন। যাদের মধ্যে চারজনের অবস্থা বেশ গুরুতর ছিল। দক্ষিণ লেবাননে স্থল হামলায় অংশ নিতে যাওয়ার পর বৃহস্পতিবার রাতে ওই হামলার মুখে পড়ে তারা।

এই পরিস্থিতি মধ্যপ্রাচ্যে ক্রমবর্ধমান উত্তেজনার প্রতিচ্ছবি বহন করে। যা আঞ্চলিক স্থিতিশীলতার জন্য হুমকি স্বরূপ। আন্তর্জাতিক সম্প্রদায় এই সংকট সমাধানে কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক