শনিবার , ১২ অক্টোবর ২০২৪ | ২৮শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কুরস্কে ২৪ ঘণ্টায় ইউক্রেনের ৪ শতাধিক সেনা নিহত

Paris
অক্টোবর ১২, ২০২৪ ৮:১৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

রাশিয়ার কুরস্ক অঞ্চলে চলমান সংঘর্ষে ইউক্রেনীয় সেনাবাহিনী গত ২৪ ঘণ্টায় ৪ শতাধিক সেনা হারিয়েছে বলে দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

অফাবৎঃরংবসবহঃ

শনিবার প্রকাশিত এক বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাশিয়ার সেনাবাহিনী ইউক্রেনের ১৮টি সাঁজোয়া যান ধ্বংস করেছে। যার মধ্যে ৬টি ট্যাংক, দুটি পদাতিক যুদ্ধ যান এবং ১০টি সাঁজোয়া যুদ্ধ যান রয়েছে। এ সংঘর্ষে ইউক্রেনের চারটি আর্টিলারি সিস্টেমও ধ্বংস হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, রুশ বাহিনী ইউক্রেনের দুটি ঐওগঅজঝ এবং ঠধসঢ়রৎব রকেট লঞ্চার, চারটি মর্টার, একটি ইলেকট্রনিক যুদ্ধ ব্যবস্থা এবং ১৪টি মোটরগাড়ি ধ্বংস করেছে। পাশাপাশি সংঘর্ষের সময় ৭ জন ইউক্রেনীয় সেনা রুশ বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতে, কুরস্ক অঞ্চলে সংঘর্ষ শুরু হওয়ার পর থেকে ইউক্রেনীয় বাহিনী এ পর্যন্ত ২২,৩০০-এরও বেশি সেনা, ১৫০টি ট্যাংক, ৯০৭টি সাঁজোয়া যুদ্ধ যান এবং ১৮৫টি আর্টিলারি সিস্টেম হারিয়েছে। এছাড়া রুশ বাহিনী ইউক্রেনের ৯টি মিসাইল লঞ্চার, ৪৮টি ইলেকট্রনিক যুদ্ধ ব্যবস্থা এবং ৩৬টি রকেট লঞ্চার ধ্বংস করেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানায়, কুরস্ক অঞ্চলের বিভিন্ন জায়গায় ইউক্রেনীয় বাহিনীর পাঁচটি পাল্টা আক্রমণ প্রতিহত করেছে রুশ বাহিনী। এই সংঘর্ষে ৬০ জন ইউক্রেনীয় সেনা হতাহত হয় এবং শত্রুপক্ষ দুটি ট্যাংক, ৬টি সাঁজোয়া যান এবং পাঁচটি মোটরগাড়ি হারিয়েছে।

রাশিয়ার বিমান বাহিনীও কুরস্ক এবং সুমি অঞ্চলের ১৮টি এলাকা এবং ১৩টি স্থানে ইউক্রেনীয় সেনাদের ওপর আক্রমণ চালিয়েছে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক