রবিবার , ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইয়েমেনে হুতি স্থাপনায় ইসরায়েলি হামলা

Paris
সেপ্টেম্বর ২৯, ২০২৪ ৯:৪৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইসরায়েলি সামরিক বাহিনী রবিবার জানিয়েছে, তারা অনেকগুলো বিমান ব্যবহার করে ইয়েমেনে বিদ্যুৎকেন্দ্র, সমুদ্রবন্দরসহ হুতি বিদ্রোহীদের বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে।

ইরান সমর্থিত বিদ্রোহী গোষ্ঠীটি ইসরায়েলের বেন গুরিয়ন বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর এক দিন পর এই হামলা হলো। এদিন ইয়েমেনের রাস ইসা ও হোদেইদাহ এলাকায় হুতিদের সামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালায় ইসরায়েল। হোদেইদাহ বন্দরে বিমান হামলা হলে সেখানে জ্বালানি ট্যাংকে আঘাত লাগে।

ইসরায়েল এর আগেও হোদেইদাহতে হামলা করেছিল।

ইসরায়েলি সামরিক মুখপাত্র ক্যাপ্টেন ডেভিড আব্রাহাম এক বিবৃতিতে বলেছেন, ‘আজ একটি বড় আকারের বিমান অভিযানে, যুদ্ধবিমান, জ্বালানি সরবরাহকারী বিমান, গোয়েন্দা বিমানসহ বিমানবাহিনীর কয়েক ডজন বিমান… ইয়েমেনের রাস ইসা ও হোদাইদাহ এলাকায় হুতি সন্ত্রাসী সরকারের সামরিক লক্ষ্যবস্তুতে আক্রমণ করেছে। আইডিএফ বিদ্যুৎকেন্দ্র ও একটি সমুদ্র বন্দরে আক্রমণ করেছে, যা তেল আমদানিতে ব্যবহৃত হয়।’

অন্যদিকে হুতি বার্তা সংস্থা ‘হোদেইদাহতে ইসরায়েলি আগ্রাসনের’ প্রতিক্রিয়া জানিয়ে একটি বিবৃতি প্রকাশ করে বলেছে, ‘ইয়েমেনি সমর্থন ফ্রন্ট থামবে না, ইহুদিবাদী শত্রুর বিরুদ্ধে আমাদের হামলা বন্ধ হবে না।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) হামলা চালানো ইয়েমেনের অবকাঠামো ও বন্দরগুলোর বিরুদ্ধে ওই অঞ্চলে ইরানি অস্ত্র পরিবহনে ব্যবহারের অভিযোগ করেছে।

আইডিএফ জানিয়েছে, ইসরায়েলের বিরুদ্ধে হুতিদের ‘সাম্প্রতিক হামলার’ প্রতিক্রিয়া হিসেবে এই হামলা চালানো হয়েছে। এর আগে শুক্রবার মধ্য ইসরায়েলে নিক্ষেপ করা ক্ষেপণাস্ত্রের দায় স্বীকার করেছিল হুতিরা।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক