শনিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৪ | ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নাসরুল্লাহর বিষয়ে সর্বশেষ যে তথ্য জানা গেল

Paris
সেপ্টেম্বর ২৮, ২০২৪ ৭:২৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

লেবাননের রাজধানী বৈরুতে রাতভর হামলায় হিজবুল্লাহ প্রধান সাইয়েদ হাসান নাসরুল্লাহ নিহত হয়েছেন বলে দাবি করেছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। বাংলাদেশ সময় দুপুর ১টা ৫৭ মিনিটে সামাজিকমাধ্যমে হিজবুল্লাহ প্রধানকে হত্যার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে তারা।

এদিকে হাসান নাসরুল্লাহর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে বলেই জানিয়েছে হিজবুল্লাহ। শুক্রবার দক্ষিণ বৈরুতে হিজবুল্লাহর প্রধান কার্যালয়কে লক্ষ্য করে চালানো ইসরাইলের একাধিক বিমান হামলার পর এ তথ্য জানায় লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি।

যদিও এখনও পর্যন্ত নাসরুল্লাহর ভাগ্য নিয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। হিজবুল্লাহর ঘনিষ্ঠ একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, নাসরুল্লাহ বেঁচে আছেন।

ইরানের সংবাদ সংস্থা তাসনিম এবং মেহের নিউজও জানিয়েছে যে, তিনি নিরাপদ আছেন। তবে তেহরানের একজন ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তা বলছেন, তারা নাসরুল্লাহর অবস্থান নির্ণয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ইসরাইলি বিমান বাহিনী শুক্রবার রাতে দক্ষিণ বৈরুতে হিজবুল্লাহর শক্ত ঘাঁটি বলে পরিচিত এলাকায় ১০টি বিমান হামলা চালায়। যার ফলে এলাকাটিতে বড় ধরনের ধোঁয়ার কুণ্ডলী দেখা যায়।

ইসরাইলি সামরিক বাহিনীর মুখপাত্র দাবি করেছেন, হামলাটি হিজবুল্লাহর প্রধান কার্যালয় লক্ষ্য করেই চালানো হয়। যা বেসামরিক ভবনের নিচে নির্মিত বলে তাদের অভিযোগ।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার রাতভর চালানো এ হামলায় ৬ জন নিহত এবং ডজনেরও বেশি মানুষ আহত হয়েছে।

হিজবুল্লাহ ও ইসরাইলের মধ্যে সীমান্তবর্তী যুদ্ধে এ ধরনের হামলা একটি নতুন মাত্রা যোগ করেছে। যা গাজা যুদ্ধের পর থেকে সংঘটিত হয়ে আসছে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক