বুধবার , ৪ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মোর কপালে এতো কষ্ট, এই তো মোর জীবন বাপ

Paris
সেপ্টেম্বর ৪, ২০২৪ ৪:৫৬ অপরাহ্ণ

প্রদীপ কুমার সাহা, সাপাহার :
নওগাঁর সাপাহারে এক মুঠ ভাত ও ঔষধের আশায় ৯৭ বছরের প্যারালাইসিস আক্রান্ত অন্ধ বৃদ্ধ তার ১০ বছরের নাতনির ঘারে ভর করে রাস্তায় রাস্তায় ঘুরছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুর ২টায় কান্নাজড়িত কন্ঠে ৯৭ বছরের অন্ধ বৃদ্ধ হারেজ উদ্দীন সিল্কসিটি প্রতিনিধিকে জানান, আমার এক ছেলে তার নাম আবু বক্কর বয়স ৩৫ বছর, সে জন্ম থেকে অন্ধ বাড়িতেই থাকে। আমার ছেলেকে বিয়ে দিয়েছিলম দেড় বছরের মাথায় আমার ছেলে বউয়ে জমজ ২টি সন্তান হয়,এর মধ্যে ছেলে সন্তানটি মারা যায়, সন্তান জন্মের ৪ মাসের মাথায় মেয়ে সন্তানটিকে বাড়িতে রেখে অন্য কোথাও পালিয়ে যায়, আজ প্রায় ১০ বছর হলো কোন খোঁজ নাই।

আর আমার স্ত্রী রোকেয়া বেগম (৬৫) সেও ঠিকমত চলাফেরা করতে পারে না। আমি ৩মাস পর পর বয়স্কভাতার ১৮৫০ টাকা পাই,তাই দিয়ে চাল ডাল কোন রকম হয়, মাছ মাংশ তো জোটেই না।

৪ বছর থেকে চোখে দেখিনা আর ৮মাস ধরে প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে হাটতেও পারিনা এমন কি ঔষধ পর্যন্ত কিনতে পারি না, একদিন ভিক্ষা করতে বেড় না হলে বাড়িতে চুলা জ¦লে না পরিবারে ৪ জন কেই না খেয়ে থাকতে হয়, ঝড় বৃষ্টির দিনে কোন কোন দিন না খেয়েও আবার এক বেলা না খেয়ে দিন গেছে, বাড়ির সবাই খুব কষ্টে আছি, এই তো মোর জীবন বাপ।

বৃদ্ধা আরো জানান,সমাজের বৃত্তবান ব্যাক্তিরা আমাকে যদি একটু আর্থিক ভাবে সহযোগিতা করতো তাহলে এই বৃদ্ধ বয়সে এক মুঠ ভাতের জন্য আমাকে রাস্তায় নামা লাগতো না, এমনটায় আশা করছেন সমাজের মানবিক মানুষদের কাছে।

বৃদ্ধ হারেজ উদ্দীন উপজেলা আমডাঙ্গা গ্রামে এক ঝুপড়ি ঘরে বসবাস করেন তার মোবাবইল নং ০১৭৪৯ ৩০০ ৫১৩। মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য।

সর্বশেষ - রাজশাহীর খবর