বৃহস্পতিবার , ৯ ফেব্রুয়ারি ২০১৭ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নাটোরে ইউএনও’র বিরুদ্ধে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই নিয়ে অনিয়মের অভিযোগ

Paris
ফেব্রুয়ারি ৯, ২০১৭ ৩:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,নাটোর:
নাটোরের লালপুরে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রমে অনিয়ম ও ইউএনও বিরুদ্ধে অশোভন আচরণের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে মুক্তিযোদ্ধারা। বৃহস্পতিবার দুপুরে নাটোর শহরের ফুলবাগান এলাকায় সেক্টরস কমান্ডারস ফোরামের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ আনা হয়। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন যুদ্ধকালীন কমান্ডার আব্দুর রাজ্জাক।
অভিযোগে বলা হয়, লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম যাচাই বাছাইয়ের সময় লাল বইয়ের মুক্তিযোদ্ধাদের ঘটনাস্থলে উপস্থিত থাকতে দেন নাই। ভারতীয় তালিকার সনদ গ্রহন করেন নি, এমনকি ভারতীয় ক্যাম্পের সনদ ছুঁড়ে ফেলে দিয়েছেন তিনি। স্বাক্ষীদের ঠিকমত স্বাক্ষ্য দেয়ার সুযোগ দেননি বলেও অভিযোগ করা হয়।
এ অবস্থায় উক্ত যাচাই বাছাই বাতিল করে পূনঃযাচাই বাছাইয়ের জন্য মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের মন্ত্রীর কাছে জোর দাবি জানানো হয়। এ সময় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সেকেন্দার আলী, মাজদার রহমান সহ অন্যান্য মুক্তিযোদ্ধারা।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব নজরুল ইসলাম সিল্কসিটি নিউজকে বলেন, প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই করার জন্য যে গাইড লাইন ছিলো, সেটা অনুসরন করেই যাচাই-বাছাই করা হয়েছে। কেউ সংক্ষুদ্ধ হয়ে এই ধরনের অভিযোগ করতে পারে।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর