আইনে যা আছে তা হুবুহু প্রয়োগ করে সুষ্ঠ নির্বাচন করা হবে

নিজস্ব প্রতিবেদক, নাটোর:

নির্বাচন কমিশনের ওপর কারো কোন হস্তক্ষেপ নেই জানিয়ে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, বিগত দিনের প্রশ্নবিদ্ধ নির্বাচনের কারনে মানুষের মধ্যে নির্বাচন নিয়ে আস্তাহীনতার সৃষ্টি হয়েছে। প্রিজাইডিং অফিসাররা সুষ্ঠ ভাবে ভোট গ্রহন করতে পারবে কিনা, আর ভোটাররা তাদের ভোট দিতে পারবে কিনা এই ভয় আর আতঙ্কে সব সময় কাজ করে। কিন্তু বর্তমান কমিশন সে সব ভয়কে জয় করে ভোটারদের মনে আস্তা ফিরিয়ে আনতে চায়।

নির্বাচন কমিশান আরো বলেন, ফ্রি এন্ড ফেয়ারের কথা কমিশন কখনও বলে নাই। সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে আইনে যা আছে তা হুবুহু প্রয়োগ করে নির্বাচন করতে চাই। নির্বাচনী প্রক্রিয়ায় জনগণের আস্তা ফিরে আনাই হবে এই কমিশনের কাজ।

রবিবার বিকেলে নাটোরের বনপাড়া পৌরসভা এবং মাঝগাও ও জোয়ারী ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ এর সভাপতি বক্তব্য রাখেন, নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা ও বনপাড়া পৌরসভার রিটানিং কর্মকর্তা আবুল হোসেন সহ অন্যান্যরা। মতবিনিময় সভায় বিএনপি মনোনিত মেয়র প্রার্থী নির্বাচনী প্রচারনায় বাধা প্রদান সহ বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। এসময় আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বিএনপি প্রার্থীর বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ নির্বাচনের অভিযোগ তুললে নির্বাচন কমিশন তাদের সুষ্ঠ ও শন্তিপূর্ণ নির্বাচনের আশ্বাস দেন।

স/শ