রবিবার , ৫ ফেব্রুয়ারি ২০১৭ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এক সঙ্গে এসএসসি পরীক্ষা মা-ছেলে

Paris
ফেব্রুয়ারি ৫, ২০১৭ ৩:৫৫ অপরাহ্ণ

বাগাতিপাড়া প্রতিনিধি:
পড়ালেখার ক্ষেত্রে বয়স কোন বাধা নয়। এমনই প্রমাণ করলেন নাটোরের বাগাতিপাড়ার মলি রাণী। ৩৫ বছর বয়সেও চলতি এসএসসি পরীক্ষায় নিজের ছেলের সাথে পরীক্ষা দিচ্ছেন তিনি। মলি রাণী উপজেলার গালিমপুরের দেবব্রত কুমার মিন্টু এর স্ত্রী।

রবিবার বাগাতিপাড়া ডিগ্রী কলেজ কেন্দ্রে মা মলি আর ছেলে মৃন্ময় কুমার কুন্ডু ইংরেজি বিষয়ের পরীক্ষা দেন।

মলি রাণী জানান, নবম শ্রেণীতে পড়–য়া থাকাকালে বাবা নঁওগা জেলার মান্দা উপজেলার প্রসাদপুরের অসিত কুন্ডু তাকে বিয়ে দেন। এরপর আর পড়ালেখা করার সুযোগ হয়নি। সংসারের চাপে পিষ্ট হয়ে গৃহিনীই রয়ে যান। এরই মধ্যে দুটি সন্তানের জন্ম দেন। বড় ছেলে মৃণ¥য় কুমার কুন্ডু বাগাতিপাড়া মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে কারিগরি শাখায় বিল্ডিং মেইনটেনেন্স ট্রেডে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। ছোট ছেলে পাপন কুন্ডু তৃতীয় শ্রেণীতে পড়ে।

তিনি জানান, ছেলেদের পড়ালেখা করাতে গিয়ে তিনি অনুভব করেন তার নিজের পড়ালেখা জানা দরকার। সেই ভাবনা থেকেই বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে কারিগরি শাখায় ড্রেস মেকিং এন্ড টেইলারিং ট্রেডে ভর্তি হন। চলতি বছর একই বইয়ে মা ও ছেলে লেখা পড়া করে ওই বিদ্যালয় থেকে তিনি এসএসসি পরীক্ষা দিচ্ছেন। মিষ্টি দোকানদার হয়েও স্বামী পড়ালেখায় বেশ সহযোগীতা করেন।

সারাদিন সংসারের কাজ সেরে রাত জেগে পড়ালেখা করে পরীক্ষায় অংশ নিয়েও ভালো প্রস্তুতি নিয়েই পরীক্ষা দিচ্ছেন বলেও জানিয়েছেন মলি রাণী।

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর