রাবিতে খোলা থাকছে হল, বন্ধ সশরীরে ক্লাস

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে খোলা থাকবে আবাসিক হল। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট নিজ নিজ শিক্ষার্থীদের সাথে অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে পারবে।

আজ শুক্রবার সন্ধ্যায় জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি ছুটির দিন ব্যতিত রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ চালু থাকবে। জরুরি পরিসেবাসমূহ; গ্যাস, পানি, ইন্টারনেট, চিকিৎসাসেবা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি যথারীতি চালু রাখা হবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদেরকে নিজ নিজ আবাসস্থলে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অবস্থান করার জন্য পরামর্শ দেয়া হয়। স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে অধিকতর মনোযোগী হওয়ার আহ্বান জানানো হয়। দাপ্তরিক প্রয়োজন ব্যতিত বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ না করার জন্য বলা হয়। ক্যাম্পাসে সভা, সমাবেশ ও জনসমাগম না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেয়া হয়।

উল্লেখ্য, দেশে করোনা সংক্রমণ রোধে আজ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ২ সপ্তাহব্যাপী সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের জরুরি নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এর পরিপ্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস- পরীক্ষা বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হলো।

আ/ম