নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পোস্টারটি বেস্ট পোস্টার এ্য়ায়ার্ড অর্জন

নিজস্ব প্রতিবেদক :
ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেস রাজশাহী বিশ্ববিদ্যালয় ও মাইক্রোবায়োলজিস্ট সোসাইটি ইন্ডিয়া কর্তৃক আয়োজিত সম্প্রতি (২৭ এপ্রিল’২৪) ‘‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন অ্যাডভান্স এ- চ্যালেঞ্জেস থ্রো ট্রান্সলেশনাল রিসার্স ইন বায়োলজিক্যাল সায়েন্স’’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এ- ইঞ্জিনিয়ারিং (সিএসই) এবং ইলেকট্রিক্যাল এ- ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের পোস্টারটি বেস্ট পোস্টার এওয়ার্ড অর্জন করে।

এই সম্মেলনে দেশের এবং বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ১৭১টি পোস্টার প্রদর্শন করা হয়। এর মধ্যে এগ্রিকালচার এ- ইনভারমেন্টাল সায়েন্স সেকশনে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পোস্টারটি বেস্ট পোস্টার এওয়ার্ড অর্জন করায় ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক রাশেদা খালেক, মাননীয় প্রতিষ্ঠাতা উপাচার্য ও উপদেষ্টা প্রফেসর ড. আবদুল খালেক এবং মাননীয় উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র দাস বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান।

পোস্টারটির শিরোনাম ছিলো: ‘আইওটি বেইজড স্মার্ট সয়েল ফার্টিলাইজার মনিটরিং, সাজেশন এ- ক্রপ ডিজিজ ডিটেশশন সিস্টেম বেইজড অন ডিপ লার্নিং’। উক্ত সম্মেলনে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই বিভাগের শিক্ষক শাফিউজ্জামান পোস্টারটি উপস্থাপন করেন। বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষর্থীবৃন্দ পোস্টারটি তৈরীতে সহযোগিতা প্রদান করেন। রাবির ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেস এর পরিচালক বিশিষ্ট ক্যান্সার গবেষক ও বিজ্ঞানী প্রফেসর ড. জাহান  আরা খানম এনবিআই্ইউ’র শিক্ষক শাফিউজ্জামানের হাতে সম্মাননা স্মারক ও সনদ প্রদান করেন।#