সোমবার , ২০ জানুয়ারি ২০২০ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত বীর মুক্তিযোদ্ধা আবু তাহের

Paris
জানুয়ারি ২০, ২০২০ ৫:২৪ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদানের পর নামাজে জানাযা শেষে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরের মরদেহ৷

গত (১৯ জানুয়ারী) রোববার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে নিজ বাড়ি বানেশ্বর ইউনিয়নের দুর্লভপুর গ্রামে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। এরপর আজ সোমবার বেলা সাড়ে ১১ টায় দুর্লভপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান শেষে মরদেহের নামাজে জানাযা অনুষ্ঠিত হয় তারপর পারিবারিক কবর স্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

মুক্তিযোদ্ধা আবু তাহের (৬৫) ওই গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নিতে প্রশিক্ষনের জন্য ভারতে পারি জমান। সেখান থেকে ফিরেই ৭ নাম্বার সেক্টরের হয়ে মহান মুক্তিযুদ্ধে অংশনেন। পরিবার জানায়, তিনি দীর্ঘদিন ধরেই দুরারোগ্য রোগে আক্রান্ত হয়ে বিছানাগত ছিলেন। হঠাৎ গতকাল রোববার রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর আগে স্ত্রী ২ ছেলে, ২ মেয়ে নাতী নাতনী সহ অসংখ্য গুনোগ্রাহী রেখে গেছেন।

জানা গেছে, গার্ড অব অনার প্রদান শেষে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম, সাবেক সাংসদ ও জেলা জাতীয় পার্টির সভাপতি আবুল হোসেন ও বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাজশাহী-৫ (পুঠিয়া দুর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমানসহ সর্বস্তরের মানুষ।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর