সোমবার , ২৪ ডিসেম্বর ২০১৮ | ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সীমান্তের কাছে মিয়ানমারের পুলিশের লাশ উদ্ধার, যৌথ কমিটি

Paris
ডিসেম্বর ২৪, ২০১৮ ৯:৫৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাংলাদেশ সীমান্তের কাছে মিয়ানমারের এক পুলিশ কর্মকর্তার গুলিবিদ্ধ লাশ পাওয়ায় দাবি করেছে মিয়ানমার। এ বিষয়ে তদন্তের জন্য বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে যৌথ তদন্তকমিটি গঠন করেছে।

গত ১৭ ডিসেম্বর দায়িত্বে থাকা অবস্থায় মিয়ানমার পুলিশের ওই কর্মকর্তা নিখোঁজ হয়েছিলেন। রবিবার মিয়ানমারের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম এবং কর্মকর্তারা বিষয়টি প্রকাশ করে।

মিয়ানমার থেকে প্রকাশিত সংবাদে বলা হয়, রাখাইন রাজ্যের সীমান্ত শহর মংডু তে টহল দেওয়ার সময় বাংলাদেশ সীমান্ত থেকে কে বা কারা প্রাইভেট অং কিয়াও থেটের দল লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তারপর থেকেই তিনি নিখোঁজ ছিলেন বলে জানায় মিয়ানমারের মিডিয়া। ওই হামলায় আরও এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন বলেও জানানো হয় মিয়ানমারের খবরে।

তবে ঘটনার পর দূর থেকে মৃতদেহ শনাক্ত করতে পারলেও ঘটনাস্থলে আসতে পারছিল না মিয়ানমারের সেনারা। এ কারণে মৃতদেহ উদ্ধার করতে বেশ সময় লেগে যায়। শুক্রবার মৃতদেহ উদ্ধারেরে পর মুখমণ্ডল, বাহু ও পায়ে গুলির চিহ্ন পাওয়া যায় বলেও জানায় মিয়ানমার।

মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের লেফটেন্যান্ট কর্নেল তিন হান লিন  বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার মৃতদেহ উদ্ধারের কয়েকদিন আগেই তারা সেটির অবস্থান সনাক্ত করতে সক্ষম হয়েছিলেন। কিন্তু সেটি উদ্ধারে মিয়ানমার-বাংলাদেশ যৌথ দল গঠন করতে সময় লেগে যায়।

এ বিষয়ে বাংলাদেশ বর্ডার গার্ডের মেজর মোহাম্মদ ইকবাল  বলেন, ১৭ ডিসেম্বরের ঘটনায় তার দলের সদস্যরা জড়িত নন। তবে ওই দিন তারা সীমান্তে গোলাগুলির আওয়াজ পেয়েছিলেন। এ বিষয়ে তদন্তের জন্য মিয়ানমারের সঙ্গে যৌথ তদন্তকমিটি গঠন করা হয়েছে।

সর্বশেষ - জাতীয়